4 C
London
Friday, January 27, 2023
Homeচাকরি-বাজারSchool fees: বেসরকারি স্কুলে ফি বাকি থাকলেও পরীক্ষা আটকাবে না, হাইকোর্টের নির্দেশ

Latest Posts

School fees: বেসরকারি স্কুলে ফি বাকি থাকলেও পরীক্ষা আটকাবে না, হাইকোর্টের নির্দেশ

- Advertisement -

নিউজ ডেস্ক, কলকাতা: রাজ্যের বেসরকারি স্কুল গুলিতে যদি ফি (School fees) দিতে না পারেন অভিভাবকরা সে ক্ষেত্রে কোনও ছাত্র বা ছাত্রীকে পরীক্ষা বসা থেকে বিরত করা যাবে না। অ্যাডমিট কার্ড বা রেজাল্ট আটকানো যাবে না।

বেসরকারি স্কুলগুলোতে ছাত্রছাত্রীরা যথাসময়ে স্কুলের ফি জমা দিতে না পারলেও তাদের পরীক্ষায় বসা থেকে বঞ্চিত করা যাবে না নির্দেশ হাইকোর্টের (High Court) বিচারপতি ইন্দ্র প্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। পাশাপাশি বেসরকারি স্কুল গুলির ছাত্র-ছাত্রীদের পঠন-পাঠনে কোনও রকম যাতে ব্যাঘাত না ঘটে তা নিশ্চিত করবেন স্কুল কর্তৃপক্ষ গুলি।

- Advertisement -

শুক্রবার মামলার শুনানি চলাকালীন অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে আদালতে দৃষ্টি আকর্ষণ করে আইনজীবী জানান, স্কুলের প্রিন্সিপাল কে রাজ্যের শিশু সুরক্ষা ও মহিলা কমিশনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছিল যে সমস্ত অভিভাবকেরা এই স্কুলের ফি দিতে পারছেন না তাদেরও স্কুলে পঠন-পাঠনের সম্পূর্ণভাবে সুবিধা দিতে হবে। এই ঘটনায় পুলিশের পক্ষ থেকে বারংবার তলব করা হয় অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল কে।

এই ঘটনায় আতঙ্কে রয়েছে স্কুলের ছাত্র-ছাত্রীরা। আদালতে দাবি করলেন স্কুলের পক্ষ থেকে আইনজীবী। বিচারপতি ইন্দ্র মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেন এখনই পুলিশি তলবে হাজিরার প্রয়োজনীয়তা নেই স্কুলের প্রিন্সিপা লের।আদালতের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত প্রিন্সিপালের হাজিরার প্রয়োজনীয়তা নেই। মামলার পরবর্তী শুনানি আগামী ১৭ই ডিসেম্বর।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss