""
Sunday, September 25, 2022
Homeচাকরি-বাজারCyclone Jawad Updates: জাওয়াদ আতঙ্কে পিছিয়ে দেওয়া হল ইউজিসির নেট পরীক্ষা

Latest Posts

Cyclone Jawad Updates: জাওয়াদ আতঙ্কে পিছিয়ে দেওয়া হল ইউজিসির নেট পরীক্ষা

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: রবিবার ৫ ডিসেম্বর ইউজিসি নেট পরীক্ষা (ugc net exam) হওয়ার কথা ছিল। কিন্তু সেই পরীক্ষা পিছিয়ে দিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি(national testing agency)। তবে করোনাজনিত কারণে নয়, পরীক্ষা পিছান হয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদের (Cyclone Jawad) আতঙ্কের কারণে।

তবে গোটা দেশেই যে পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে তা নয়। পরীক্ষা পিছানো হয়েছে সেই সমস্ত জায়গায় যেখানে জাওয়াদের সর্তকতা (jaoad alert) জারি করা হয়েছে। যে সমস্ত এলাকায় পরীক্ষা পিছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেখানে কবে এই পরীক্ষা নেওয়া হবে তা এদিন জানানো হয়নি।

- Advertisement -

উল্লখ্য, মৌসম ভবনের (mousam bhavan) সতর্কবার্তার প্রেক্ষিতে ওড়িশা ও অন্ধপ্রদেশে ৪ থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত লাল সতর্কতা জারি করা হয়েছে। ইউজিসি নেট পরীক্ষা হওয়ার কথা ছিল ৫ ডিসেম্বর রবিবার। স্বাভাবিকভাবেই এ ধরনের দুর্যোগের মধ্যে পরীক্ষার্থীদের পক্ষে নির্দিষ্ট সময় মেনে পরীক্ষা কেন্দ্রে যাওয়া সম্ভব নয়। কারণ অন্ধ্র এবং ওড়িশা দুই রাজ্যে বাতিল হয়েছে একাধিক ট্রেন। রাস্তাতেও সেভাবে যানবাহন চলছে না। তাই পরীক্ষার্থী এবং যাঁরা পরীক্ষা নেবেন তাঁরা সকলেই চরম সমস্যায় পড়বেন। সে কারণেই পরীক্ষা পিছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ন্যাশনাল টেস্টিং এজেন্সি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওড়িশার কটক, ভুবনেশ্বর, পুরী এবং অন্ধ্রের বিশাখাপত্তনম, বিজয়নগরম, শ্রীকাকুলাম, মছলিপত্তনম-সহ দক্ষিণ অন্ধপ্রদেশের আরও কিছু শহরে পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। তবে দুই রাজ্যে অন্যান্য শহরগুলিতে নির্ধারিত সূচি মেনেই রবিবার পরীক্ষা নেওয়া হবে। যে কেন্দ্রগুলিতে পরীক্ষা বাতিল করা হয়েছে সেখানেও পরীক্ষার দিনক্ষণ শীঘ্রই জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

এদিন ন্যাশনাল টেস্টিং এজেন্সির পক্ষ থেকে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তরের জন্য একটি একটি হেল্পডেস্ক চালু করা হয়েছে। ওই হেল্পডেস্কের ফোন নম্বর হল (০১১) ৪০৭৫৯০০০। ফোন নম্বরের পাশাপাশি একটি ই-মেইল আইডিও দেওয়া হয়েছে। ওই ইমেইল আইডিটি হল. [email protected] nta.ac.in.

উল্লেখ্য, ২০ নভেম্বর থেকে ইউজিসির নেট পরীক্ষা শুরু হয়েছে। ৫ ডিসেম্বর ছিল শেষ দিনের পরীক্ষা। কিন্তু ঘূর্ণিঝড় জাওয়াদের কারণেই পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss