Successful Bengali Actors: বলিউডে প্রশংসিত ৫ টলিউড অভিনেতা-অভিনেত্রী কে কে?

917
Paoli Dam and sawstika

বায়োস্কোপ ডেস্ক, কলকাতা: বাংলা চলচ্চিত্র জগতের শিল্পীরা (Bengali actors) বিভিন্ন ভাবে নিজেদের প্রতিভার প্রদর্শন করে বাংলার নাম উজ্জ্বল (successful)করেছেন অতীতে। সম্প্রতি টলিউডের কয়েকজন অভিনেতা ও অভিনেত্রী নিজেদের ছাপ রেখেছেন বলিউডেও।

ওটিটি প্ল্যাটফর্মে বা বড়পর্দায় তাদের দৃষ্টান্তমূলক কর্মক্ষমতার প্রশংসায় মুখর গোটা দেশ। জেনে নেওয়া যাক এমন কয়েকজন তারকার কথা:

Bengali Actors parambrata

১. পরমব্রত চট্টোপাধ্যায়
নয় বছর আগে সুজয় ঘোষ পরিচালিত কাহিনী ছবির মাধ্যমে তার বলিউডে পদার্পণ। এরপর তিনি গ্যাং অফ ঘস্ট, ইয়ারা সিলি সিলি এর মতো আরো কয়েকটি বলিউড ছবিতে অভিনয় করেছেন। তবে সম্প্রতি ২০১৮ সালে অনুষ্কা শর্মা পরিচালিত পরী ও বুলবুল ছবির মাধ্যমে তিনি দেশ জুড়ে প্রশংসিত হয়েছেন।

swastika ২. স্বস্তিকা মুখোপাধ্যায়
জনপ্রিয় ওয়েব সিরিজ পাতাল লোকের মাধ্যমে কদিন আগেই বলিউডে পা রেখেছেন বাংলার সুন্দরী। বেশ দীর্ঘ চরিত্র না হলেও, বেশ প্রভাবশালী একটি চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাকে। এরপর সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি দিল বেচারাতেও বেশ প্রশংসা কুড়োতে দেখা যায় তাকে।

swasta chatterjee in Bob Biswas

৩. শাশ্বত চট্টোপাধ্যায় 
শাশ্বত চট্টোপাধ্যায়কে টলিউডের অন্যতম প্রতিভাশালী অভিনেতা হিসেবে বিবেচনা করা হয়। বছর নয়েক আগে কাহিনী ছবিতে বব বিশ্বাস নামে এক সিরিয়াল কিলারের চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাকে। ছবিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছিল। এরপর স্বস্তিকা মুখোপাধ্যায়ের বিপরীতে দিল বেচারাতেও অভিনয় করতে দেখা যায় তাকে।

Jishu Sengupta in mardani

৪. যীশু সেনগুপ্ত 
তালিকার সমস্ত তারকাদের মধ্যে যীশু সেনগুপ্ত সবচেয়ে বেশি বলিউড ছবির সাথে কাজ করেছেন। ২০০৫ সালে নেতাজি সুভাষচন্দ্র বোস: দ্য উনফর্গটেবল হিরো ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। দীপিকা পাডুকোন, রাণী মুখার্জী, বিদ্যা বালানের মতো অভিনেত্রীদের বিপরীতে কাজ করেছেন তিনি। তার অভিনীত জনপ্রিয় ছবিগুলির মধ্যে কয়েকটি হলো: বরফি, মানিকর্নিকা, মর্দানি ইত্যাদি।

Paoli Dam in kali

<

p style=”text-align: justify;”>৫. পাওলি দাম 
কালি নামে একটি ছবির মাধ্যমে বলিউডের গ্ল্যামার দুনিয়ায় পা রেখেছিলেন পাওলি। এরপর আনুষ্কা শর্মা প্রযোজিত বুলবুল ছবিতে খলনায়িকার চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাকে। ছবিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছিল।