""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকKangana Ranaut: সোশ্যাল মিডিয়ায় কঙ্গনার সমস্ত পোস্ট সেন্সর করার দাবিতে মামলা দায়ের

Latest Posts

Kangana Ranaut: সোশ্যাল মিডিয়ায় কঙ্গনার সমস্ত পোস্ট সেন্সর করার দাবিতে মামলা দায়ের

- Advertisement -

নিউজ ডেস্ক, মুম্বই: বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) সোশ্যাল মিডিয়ায় করা সমস্ত পোস্ট সেন্সর করা হোক। এমনই দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে (supreme court) একটি মামলা দায়ের হল। চরণজিৎ সিং চন্দ্রপাল (charanjit sing chandrapal) নামে এক ব্যক্তি শীর্ষ আদালতে এই মামলাটি দায়ের করেছেন। একই সঙ্গে কঙ্গনার এ ধরনের পোষ্ট নিয়ে দেশের স্বরাষ্ট্রমন্ত্রক (home ministry), তথ্যপ্রযুক্তি মন্ত্রক ও পুলিশের অবিলম্বে হস্তক্ষেপ দাবি করেছেন চরণজিৎ।

সম্প্রতি তিন কৃষি আইন, শাহরুখ পুত্র আরিয়ান খানের গ্রেফতারি নিয়ে একের পর এক পোস্ট করেছেন কঙ্গনা। সম্প্রতি কৃষি আইন বাতিলের সিদ্ধান্ত নিয়েও তিনি পোস্ট করেছেন। ইনস্টাগ্রামে কঙ্গনা যে সমস্ত মন্তব্য করেছেন তার বিরুদ্ধেই এই মামলাটি দায়ের হয়েছে। আবেদনকারী তাঁর আবেদনে বলেছেন, সোশ্যাল মিডিয়ায় সকলেরই বাক স্বাধীনতার অধিকার আছে এটা ঠিক।

- Advertisement -

কিন্তু কঙ্গনা সেই অধিকারের অপব্যবহার করছেন। তাই তাঁর বিরুদ্ধে অবশ্যই উপযুক্ত ব্যবস্থা নেওয়া দরকার। অভিনেত্রীর মন্তব্য উস্কানিমূলক। তাঁর এ ধরনের মন্তব্যে দেশের শান্তি বিঘ্নিত হতে পারে। একই সঙ্গে আদালতে তাঁর আবেদনে চরণজিৎ বলেছেন, এ ধরনের বিরূপ মন্তব্যের জন্য কঙ্গনার বিরুদ্ধে দেশের বিভিন্ন রাজ্যে একাধিক এফআইআর দায়ের হয়েছে। সেগুলি সব এক জায়গায় নিয়ে আসা দরকার।

চরণজিৎ তাঁর আবেদনে বলেছেন, সোশ্যাল মিডিয়ায় কঙ্গনা যে সমস্ত মন্তব্য করেছেন তা দেশের মধ্যে ঘৃণা ও বিদ্বেষের পরিবেশ তৈরি করছে। একজন সুপরিচিত অভিনেত্রী হিসেবে তাঁর অনেক দায়িত্বশীল হওয়া উচিত ছিল। কিন্তু দায়িত্বশীল হওয়া তো দূরের কথা, বরং তিনি বারেবারে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়ে চলেছেন।

তবে সোশ্যাল মিডিয়া বা বাক-স্বাধীনতার অপব্যবহারের অভিযোগ কঙ্গনার বিরুদ্ধে নতুন নয়। আগেও তাঁর বিভিন্ন পোস্ট নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। ঘটনার জেরে ট্যুইটার তাঁকে ব্লক করে দিয়েছে। সর্বশেষ সংযোজন হিসেবে সোশ্যাল মিডিয়াতে কঙ্গনার সমস্ত পোস্ট সেন্সর করার দাবি উঠে গেল সুপ্রিম কোর্টে। এখন দেখার শীর্ষ আদালত এই আবেদনের প্রেক্ষিতে কী সিদ্ধান্ত নেয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss