7.3 C
London
Monday, December 5, 2022
Homeবায়োস্কোপরুপোলি পর্দায় '83' বিশ্বকাপ জয় দেখে অভিভূত ক্যাপ্টেন কোহলি

Latest Posts

রুপোলি পর্দায় ’83’ বিশ্বকাপ জয় দেখে অভিভূত ক্যাপ্টেন কোহলি

- Advertisement -

Spots desk: ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ের বিজয়গাথা নিয়ে নির্মিত চলচ্চিত্র ’83’ (৮৩ মুভি) শুক্রবার মুক্তি পেয়েছে। কপিল দেবের ভূমিকায় রয়েছেন অভিনেতা রণবীর সিং। 83 ফিল্মটি দেখার পরে বিরাট কোহলি টুইট করে প্রতিক্রিয়া জানিয়ে পোস্ট করেন, “ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে আইকনিক মুহূর্তটিকে এর চেয়ে ভালভাবে পুনরুদ্ধার করতে পারত না, একটি চমৎকার ভাবে তৈরি করা চলচ্চিত্র যা আপনাকে ১৯৭৩ বিশ্বকাপের ঘটনা এবং আবেগের মধ্যে নিমজ্জিত করে, পাশাপাশি দুর্দান্ত পারফরম্যান্স…”

বিরাটও তার টুইটে রণবীর সিং’র প্রশংসা করেছেন এবং একটি দুর্দান্ত ছবি তৈরি করার জন্য পরিচালক কবির খানকে অভিনন্দনও জানিয়েছেন।

- Advertisement -

প্রসঙ্গত, বিরাট এন্ড হিজ কোম্পানি বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে ২৬ ডিসেম্বর(বক্সিং ডে টেস্ট)। ভারতীয় দল দক্ষিণ আফ্রিকায় ৩টি টেস্ট ও ৩টি ওয়ানডে সিরিজ খেলবে।

কবির খান পরিচালিত ’83’ মুভিতে জিম্বাবোয়েরর বিপক্ষে ম্যাচে কপিল দেবের ওই ঐতিহাসিক ইনিংসটিও দেখা যাবে, যার কোনও ভিডিও রেকর্ডিং নেই। আসলে যেদিন ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছিল সেদিন বিবিসির কর্মীরা ধর্মঘটে ছিলেন। এমন পরিস্থিতিতে ওই ম্যাচের রেকর্ডিং করা যায়নি। এমন পরিস্থিতিতে এখন রণবীর সিং’র ’83’ মুভিতে ওই ঐতিহাসিক ম্যাচের এক ঝলক দেখা যাবে, যা নিয়ে অনেক কথা হচ্ছে। ফাইনালে ভারত দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল।

১৯৮৩ সালের বিশ্বকাপ ফাইনালে, ভারত দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৪৩ রানে পরাজিত করেছিল। ভারতের ওই ঐতিহাসিক জয় শুধু বিশ্ব ক্রিকেটে ভারতকে স্বীকৃতি দেয়নি, সেই জয়ের পর ভারতীয় ক্রিকেটে এক নতুন যুগের সূচনা হয়েছিল। ভারতীয় দল ১৯৮৩ সালে আন্ডারডগ হিসেবে ইংল্যান্ডে গিয়েছিল। এরপর কপিল দেবের নেতৃত্বে ভারত বিশ্ব চ্যাম্পিয়ন হয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss