""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকKangana Ranayut: গান্ধীর নীতিতে দেশ স্বাধীন হতে পারে না, বিস্ফোরক মন্তব্য কঙ্গনার

Latest Posts

Kangana Ranayut: গান্ধীর নীতিতে দেশ স্বাধীন হতে পারে না, বিস্ফোরক মন্তব্য কঙ্গনার

- Advertisement -

News Desk: ফের বিতর্কিত মন্তব্য করলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (kangana ranayut)। এবার মহাত্মা গান্ধীকে নিয়ে প্রশ্ন তুললেন তিনি। সাফ বললেন, মহাত্মা গান্ধীর আদর্শ মেনে দেশ কখনওই স্বাধীনতা পায়নি।

স্বাধীনতার জন্য তিনি যে পথ বেছেছিলেন সেই পথে দেশ কখনও স্বাধীন হতে পারে না। অহিংস নীতিতে কোনও দেশ কখনও স্বাধীন হতে পারে না। অহিংসার মাধ্যমে শুধু ভিক্ষাই পাওয়া যায়। কঙ্গনা আরও বলেছেন, দেশের স্বাধীনতার (independence) জন্য বিশেষ ভূমিকা ছিল নেতাজী সুভাষচন্দ্র বসুর, ভগৎ সিংয়ের। কিন্তু তাঁরা কোনও দিনই প্রাপ্য সম্মানটুকু পাননি।

- Advertisement -

যথারীতি কঙ্গনার এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে কংগ্রেস। মহারাষ্ট্র কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, কঙ্গনাকে গান্ধীর বিরুদ্ধে করা এই মন্তব্য প্রত্যাহার করতে হবে। অন্যথায় তারা অভিনেত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করবে। উল্লেখ্য, কয়েক দিন আগেই পদ্ম সম্মানে ভূষিত হয়েছেন কঙ্গনা। পদ্ম সম্মান (padma award) পাওয়ার পরই অভিনেত্রী বলেছিলেন, দেশ ১৯৪৭ সালে প্রকৃত স্বাধীনতা পায়নি। দেশ প্রকৃত স্বাধীন হয়েছে ২০১৪ সালে।

Kangana Ranaut

সেই বিতর্কের রেশ মিলিয়ে যাওয়ার আগেই নতুন করে ফের এক বিতর্কিত মন্তব্য করলেন কঙ্গনা। বুধবার কঙ্গনা পুরনো একটি খবর শেয়ার করেছেন। ওই খবরে বলা হয়েছে, জওহরলাল নেহরু (nehru), মহাত্মা গান্ধী (mahatma gandhi) ও জিন্না (jinna) নেতাজিকে ব্রিটিশদের হাতে তুলে দিতে সম্মত হয়েছিলেন।

এই খবরটি শেয়ার করে কঙ্গনা বলেছেন, মানুষকে হয় নেতাজিকে সমর্থন করতে হবে, নয়তোবা গান্ধীকে। এই দুইজনকে কখনও একসঙ্গে সমর্থন করা যায় না। তাই কাকে সমর্থন করবেন সেটা মানুষকেই ভাবতে হবে। এর আগেও কঙ্গনা বলেছিলেন, যারাই দেশকে স্বাধীন করার চেষ্টা করেছিলেন তাদেরই ব্রিটিশদের হাতে তুলে দেওয়া হয়েছে। লড়াইয়ের ময়দানে যাদের ঘাম ঝরানোর ক্ষমতা ছিল না অথচ চোখে ক্ষমতার বিপুল অভিলিপ্সা তারাই এই কাজ করেছিল।

<

p style=”text-align: justify;”>গান্ধীকে নিয়ে কঙ্গনার এই মন্তব্য নতুন করে বিতর্ক তৈরি করেছে। কংগ্রেস (congress) ইতিমধ্যেই কঙ্গনার এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে। এমনকী, তারা বিষয়টি নিয়ে আদালতে যাওয়ার হুমকিও দিয়েছে। নেটিজেনরাও কঙ্গনার এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে। অনেকেই বলেছেন, অভিনেত্রী বিজেপি ঘনিষ্ঠ হওয়ার কারণেই গান্ধী সম্পর্কে এ ধরনের মন্তব্য করেছেন। তবে বিজেপি এদিন কঙ্গনার এই মন্তব্য নিয়ে কোনও প্রতিক্রিয়া জানায়নি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss