4 C
London
Friday, January 27, 2023
Homeবায়োস্কোপরিলিজের আগেই বিতর্কে হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী, পরিচালকের নিশানায় 'প্রযোজক' Dev

Latest Posts

রিলিজের আগেই বিতর্কে হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী, পরিচালকের নিশানায় ‘প্রযোজক’ Dev

- Advertisement -

বায়োস্কোপ ডেস্ক: দীর্ঘ প্রতিক্ষার পর শেষপর্যন্ত এবার পুজোয় খুলে যেতে চলেছে বোম্বাগড়ের দরজা। দেখা হবে বোম্বাগড়ের রাজা হবুচন্দ্র ও মন্ত্রী গবুচন্দ্রের সঙ্গে। দেবের (Dev) হোম প্রোডাকশন দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারসের ব্যানারে তৈরি হয়েছে এই ছবি। দিনকয়েক আগেই প্রযোজকের তরফে জানানো হয়েছে, পুজোয় হলে মুক্তি পাচ্ছে না এই ছবি। ১০ অক্টোবর স্টার জলসায় প্রথম দেখা যাবে ছবিটি। থাকবে ডিজিট্যাল প্ল্যাটফর্মেও। ডিজনি প্লাস হটস্টারেও থাকবে ছবিটি। 

Dev and Aniket
পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় এবং প্রযোজক দেব।

আরও পড়ুন দেবীপক্ষে TRP যুদ্ধে বাজিমাত করতে চ্যানেলের তুরুপের তাস একঝাঁক জনপ্রিয় মুখ

- Advertisement -

তার আগেই বিতর্ক। সোশ্যাল মিডিয়ায়া প্রযোজকের উদ্দেশ্যে ক্ষোভ উগরে দিলেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। ফেসবুক সচল হওয়ায় পর তিনি লিখেছেন, “ছবি কেবল পরিচালকের নয়, ছবি তৈরি করে একটা বড় টিম, তাতে ডি ও পি, মানে যিনি ফোটোগ্রাফির দায়িত্বে থাকেন, (হরেন্দ্র কুমার, সুপ্রিয় দত্ত) এডিটর, (মহ কালাম) যিনি সম্পাদনা করেন, আর্ট ডিরেক্টর (মৃদুল – শাশ্বতী) যাঁরা সেট তৈরি করেন, কস্টিউম ডিজাইনার, (অপু) যিনি পোষাক, পরিচ্ছদের দায়িত্বে থাকেন, এছাড়াও অসংখ্য মানুষ যাঁরা দিনরাত খেটে একটা ছবি তৈরি করেন। ও হ্যাঁ ছবির সংগীত পরিচালক (কবীর সুমন) তো আরও গুরুত্বপূর্ণ। অভিনেতাদের তো দেখা যায়, কিন্তু এই বিরাট টিম কে দেখা যায় না। কিন্তু ছবি তৈরির কৃতিত্ব এদের প্রত্যেকের। হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর ওয়ার্ল্ড প্রিমিয়ারের প্রেস কনফারেন্স হল, বাকিদের কথা তো ছেড়েই দিন, সেই অনুষ্ঠানে পরিচালক, ডিওপি, এডিটর, কস্টিউম ডিজাইনার, আর্ট ডিরেক্টর কাউকে ডাকা হলনা কেবল নয়, জানানোও হল না, খবরও দেওয়া হল না। সম্ভবত হায়াত ইন্টারন্যাশনালে যাবার জন্য তাঁরা উপযুক্ত নন, এরকমটাই মনে করেছেন। যে প্রযোজক ২২/২৩ দিনের স্যুটিং এ দিন তিনেক হাজির ছিলেন, তিনি বহুবচনে সিনেমা তৈরির কথা বললেন। এই ছবির আসোসিয়েট ডিরেক্টার সঞ্জীব দে, যিনি কিছুদিন আগে মারা গেলেন, একবারের জন্য তাঁর নাম উচ্চারণ করাও হল না। প্রতীক চৌধুরি এই ছবির গান রেকর্ডিং এর কদিন পরেই মারা গিয়েছিলেন, তাঁর নাম মুখেও আনা হল না, যাঁরা গান গেয়েছেন, তাঁদের জানানো হল না। আরও আছে, সে সব বলবো।”  

বহুদিন আগেই মুক্তি পাওয়ার কথা ছিল ”হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী” ছবিটি। তবে গত দুবছর ধরে Covid- পরিস্থিতি, বারবার লকডাউনের কারণেই ছবিটি রিলিজ করা সম্ভব হয়নি। বারবার মুক্তির প্রস্তুতি নিয়েও পরিস্থিতির কারণে পিছিয়ে যেতে হয়েছে প্রযোজক দেবকে। শেষ পর্যন্ত ১০ অক্টোবর রিলিজের সিদ্ধান্ত নেওয়া হয়। একই সময়ে এসভিএফের ব্যানারে মুক্তি পাচ্ছে দেবের ‘গোলন্দাজ’ও। 

Dev

ছবিতে হবুচন্দ্র রাজার ভূমিকায় দেখা যাচ্ছে অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়কে। রানি কুসুমকুমারীর ভূমিকায় থাকছেন অর্পিতা চট্টোপাধ্যায়। আর গবুচন্দ্র মন্ত্রীর ভূমিকায় দেখা যাবে খরাজ মুখোপাধ্যায়কে। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘সরকার মশাইয়ের থলে’ এবং ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’র আদলে তৈরি হয়েছে এই ছবি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss