5.3 C
London
Saturday, December 3, 2022
Homeবায়োস্কোপবাংলার মাওবাদী আন্দোলনের সঙ্গে গভীর প্রেম ফুটে উঠবে ইস্কাবনে

Latest Posts

বাংলার মাওবাদী আন্দোলনের সঙ্গে গভীর প্রেম ফুটে উঠবে ইস্কাবনে

- Advertisement -

বায়োস্কোপ ডেস্ক: প্রেম আর রাজনীতির মিশেলে রাগ-প্রতিশোধ বাধা হয়ে দাঁড়াচ্ছে ইস্কাবনে। জঙ্গলমহলে গোলবিবি বাজারে সেখানকার মাও নেতা ‘নরেনজি’ এলাকার মানুষের উন্নয়নের স্বার্থে আন্দোলন চালায়৷ ইতিমধ্যেই তাঁর দলের কর্মী গোলাপীর একটি সম্পর্ক তৈরি হয় লেফট্যানেন্ট কর্নেল শিব মুখার্জীর। শিব মুখার্জীর চরিত্রে অভিনয় করছেন নবাগত ‘সঞ্জু’।

মাওবাদী ও নকশাল আন্দোলন ফুটে উঠবে এই সিনেমার গল্পে৷ রাজনৈতিক প্রেক্ষাপটে একটা প্রেম কীভাবে সমাজ ও রাজনীতির কোপে অবনতির দিকে যেতে পারে, তা নিয়ে ‘ইস্কাবন’৷ মাওবাদী সংগঠন সেখানকার মানুষের জীবনযাপন ও সেখানেই তৈরি হওয়া একটি প্রেমের সম্পর্ক৷ এই তিনের বুননে আসতে চলেছে নবাগত পরিচালক মনদীপ সাহার (Mandip Saha) ‘ইস্কাবন’ (Iskabon)৷ অভিনয়ে সৌরভ দাস (Saurav Das), অনামিকা চক্রবর্তী (Anamika Chakraborty), অরিন্দম গাঙ্গুলি (Arindam Ganguly)৷

- Advertisement -

Bengali movies Iskabon

সম্প্রতি হয়ে গেল এই ছবির ফার্স্ট পোস্টারে লঞ্চ। এই ছবির সম্পূর্ণ শ্যুটটাই হয়েছে ঝাড়গ্রাম বোলপুর ও কলকাতায়। জঙ্গলমহলের রাজনীতিকে একেবারে প্রত্যন্ত অঞ্চল থেকে তুলে ধরতেই পরিচালক ও প্রযোজকের এই সিদ্ধান্ত। চরিত্রের তাগিদে নিজেদের কথাবার্তায় ও ভাষায় বেশ কিছু পরিবর্তন আনতে হয়েছিল সৌরভ এবং অনামিকাকে। এই ক্ষেত্রে বলাই বাহুল্য প্রযোজক তাঁর প্রথম সিনেমাতেই একটি দারুণ রিস্ক নিয়েছেন।

রাজনীতির রং আর প্রেম এই দুটোকে এক পর্দায় এক গল্পে তুলে ধরা খুব একটা সহজ নয়৷ তাও যদি বিগত কয়েক বছরের কথা বলি তাহলে নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত গ্যাংস অব ওয়াসিপুর, রণবীর কপুর-ক্যাটরিনা অভিনীত রাজনীতি বা বিনীত কুমার সিং (Vineet Kumar Singh), জোয়া হুসেন (Zoya Hussain), জিমি শেরগিল (Jimmy Sheirgill) অভিনীত মুক্কাবাজের কথা অবশ্যই আসবে। এই প্রতিটা সিনেমাই দেখিয়ে দিয়েছে পরতে পরতে রাজনীতি আর একটা প্রেমের গল্প কীভাবে বেড়ে উঠতে পারে। সেক্ষেত্রে ‘ইস্কাবন’ টলিউডপ্রেমিদের জন্য এক বড় চমক। পরিচালক জানালেন দীপাবলিতে মুক্তি পাবে এই ছবি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss