4.2 C
London
Friday, January 27, 2023
Homeবায়োস্কোপKolkata: খুনের হুমকি সংগীত শিল্পী রশিদ খানকে, ধৃত ২

Latest Posts

Kolkata: খুনের হুমকি সংগীত শিল্পী রশিদ খানকে, ধৃত ২

- Advertisement -

বায়োস্কোপ ডেস্ক: সংগীত শিল্পী রশিদ খানকে খুন করার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে দুই ব্যক্তির বিরুদ্ধে। সংগীতশিল্পীর বাড়ির সামনে স্নাইপার গান তাক করে তাকে খুন করার চেষ্টা করা হয় বলেও জানা গিয়েছে।

ওস্তাদ রশিদ খানের মেয়েকে ফোন করে ৫৯ লক্ষ টাকা চেয়ে হুমকি দেওয়ার অভিযোগ করা হয়। হুমকি দেওয়া হয় বাড়ীর বাইরে পা রাখলেই তাকে গুলি করা হবে বলে। অভিযোগ অনুসারে তদন্তে নেমে ২ অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। জেরা করার পর অভিযুক্তরা অপরাধের কথা স্বীকার করে নিয়েছে।

- Advertisement -

গত ৯ অক্টোবর সমস্ত প্রমান সহ নেতাজি নগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী ওস্তাদ রশিদ খান। তদন্তে নেমে মোবাইল টাওয়ারের লোকেশন ট্র্যাক করে শেষমেষ অপরাধীদের গ্রেপ্তার করে পুলিশ। সূত্র মাধ্যমে জানা যায়, প্রথমে ৫০ লক্ষ টাকার দাবি করা হলেও পরবর্তীকালে তা কমিয়ে ২০ লক্ষ টাকা করা হয়।

দাবি করা হয় টাকা না দেওয়া হলে তাকে মেরে ফেলা হবে। মোবাইল ট্র্যাক করে তদন্তে নেমে অপরাধীদের খুঁজতে উত্তরপ্রদেশে পৌঁছে যায় পুলিশ। শেষ পর্যন্ত লখনৌ থেকে গ্রেপ্তার করা হয় দুই অভিযুক্তকে। দুই অপরাধী আগে থেকেই ওস্তাদ রশিদ খানের পরিচিত ছিলেন বলে জানা গিয়েছে। সঙ্গীত শিল্পীর প্রাক্তন অফিস অ্যাসিস্ট্যান্ট ও গাড়িচালককে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্রের খবর, মাস কয়েক আগে চাকরি থেকে তাদের বরখাস্ত করেন রশিদ খান। অভিযুক্তদের জেরা করা হলে জানা যায়, ওই ঘটনার পর অপমানিত বোধ করে রশিদ খানকে খুনের হুমকি দেয় দুই অভিযুক্ত।

এই ঘটনার সাথে আরো কোন বড় অপরাধের যোগসুত্র রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ। প্রসঙ্গত, ধ্রুপদী সংগীত শিল্পী সংগীত নাটক অ্যাকাডেমী পুরস্কার ও পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছিলেন। আপাতত সংগীতশিল্পী ও তার পরিবারের সুরক্ষার্থে পুলিশি সুরক্ষা প্রদান করা হয়েছে বলে জানা গিয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss