""
Tuesday, September 27, 2022
Homeবায়োস্কোপMumbai: মাদকাসক্তির অন্ধকার জগৎ ফুটে উঠেছে বলিউডের রুপোলি পর্দায়

Latest Posts

Mumbai: মাদকাসক্তির অন্ধকার জগৎ ফুটে উঠেছে বলিউডের রুপোলি পর্দায়

বলিউড আর মাদকের যোগসূত্র দীর্ঘদিনের

- Advertisement -

Entertainment Desk: বলিউড আর মাদকের যোগসূত্র দীর্ঘদিনের। সম্প্রতি আরিয়ান খানের গ্রেফতারির পর থেকে মাদক ও বলিউডের সম্পর্কের কাহিনী আবার চর্চা কেন্দ্র বিন্দুতে উঠে এসেছে। এই দিন দীর্ঘ ১৭ দিন পর জামিনে মুক্তি পেয়েছে শাহরুখ পুত্র আরিয়ান খান।

গতবছর সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পরেও ড্রাগ মামলা নিয়ে বেশ উথালপাতাল হয়েছিল বলিউড। বলিউডের বিভিন্ন ছবিতে বারবার ঘুরে ফিরে এসেছে মাদকাসক্তির অন্ধকার দিকগুলি। দেখে নেওয়া যাক এমনই কিছু ছবির গল্প যা মাদকের আসক্তির অন্ধকার দিকটি তুলে ধরেছে:

- Advertisement -

kalakandi

১. কলাকান্দি (২০১৮)
কলাকান্দি একটি হিন্দি ভাষার ডার্ক কমেডি ছবি, যা অক্ষত ভার্মা রচনা ও পরিচালনা করেছেন। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলি খান, অক্ষয় ওবেরয়, দীপক ডোবরিয়াল, ইশা তালওয়ার এবং শোভিতা ধুলিপালা। ছবিটির প্লট রিলিনের জীবনকে ঘিরে আবর্তিত হয়, যিনি তার ক্রমবর্ধমান পাকস্থলীর ক্যান্সারের খবর পান, যা শেষ পর্যায়ে রয়েছে। তিনি হৃদয় ভেঙে পড়েন এবং ধূমপান করে এবং একজন বন্ধুর কাছ থেকে এলএসডি গ্রহণ করে জীবনকে পরিপূর্ণভাবে বাঁচার সিদ্ধান্ত নেন, কিন্তু তবুও অসন্তুষ্ট থাকেন।

uarta-panjab

২. উড়তা পাঞ্জাব (২০১৬)
উড়তা পাঞ্জাব একটি হিন্দি ভাষার ব্ল্যাক কমেডি ক্রাইম ড্রামা, যা অভিষেক চৌবে রচনা ও পরিচালনা করেছেন। মুভিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন শহিদ কাপুর, আলিয়া ভাট, কারিনা কাপুর এবং দিলজিৎ দোসাঞ্জ। ছবির গল্প আবর্তিত হয়েছে ভারতের পাঞ্জাব রাজ্যে যুবকদের মাদকের অপব্যবহার এবং তাকে ঘিরে বিভিন্ন ষড়যন্ত্রকে ঘিরে।

sanju

৩. সঞ্জু (২০১৮)
সঞ্জু একটি হিন্দি ভাষার জীবনীমূলক ছবি, যা রাজকুমার হিরানি রচনা ও পরিচালনা করেছেন। মুভিটিতে রণবীর কাপুর, ভিকি কৌশল, পরেশ রাওয়াল, মনীষা কৈরালা, দিয়া মির্জা, সোনম কাপুর, আনুশকা শর্মা এবং জিম সার্ভ প্রধান চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রের প্লটটি বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের জীবন, মাদকের প্রতি তার আসক্তি এবং অভিনেতার জীবনে ঘটে যাওয়া অন্যান্য দুর্ভাগ্যজনক ঘটনা এবং কীভাবে তিনি সবকিছুর সাথে লড়াই করতে পেরেছিলেন এবং প্রত্যাবর্তন করতে পেরেছিলেন তা নিয়ে আবর্তিত হয়েছে।

dom-maro-dom

 

৪. দম মারো দম (২০১১)
দম মারো দম একটি হিন্দি ভাষার অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র, যা রোহান সিপ্পি পরিচালিত। মুভিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিষেক বচ্চন, বিপাশা বসু, রানা দাগ্গুবাতি, প্রতীক বব্বর এবং আদিত্য পাঞ্চোলি। ছবিতে গোয়া রাজ্যের মাদক সমস্যা এবং একজন পুলিশ র‌্যাকেট ফাঁস করার চেষ্টা করা হয়।

<

p style=”text-align: justify;”>৫. ফ্যাশন (২০০৮)
ফ্যাশন একটি হিন্দি মেনস্ট্রিম ছবি, যা পরিচালনা ও সহ-প্রযোজনা করেছেন মধুর ভান্ডারকর। ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস এবং কঙ্গনা রানাউত। চলচ্চিত্রের প্লট ফ্যাশন ইন্ডাস্ট্রির অন্ধকার আন্ডারবেলি এবং মাদকের জগতে আটকা পড়া সুপার মডেলদের জীবনকে ঘিরে আবর্তিত হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss