""
Friday, October 7, 2022
Homeবায়োস্কোপShahrukh Khan: মাত্র ৫০ টাকা রোজগেরে আজকে মন্নতের কিং

Latest Posts

Shahrukh Khan: মাত্র ৫০ টাকা রোজগেরে আজকে মন্নতের কিং

শাহরুখের প্রথম উপার্জন মাত্র ৫০ টাকা

- Advertisement -

Special Correspondent, Kolkata: পরিবারের আর্থিক পরিস্থিতি তেমন ভালো ছিল না। বাবার রেস্তোরাঁর ব্যবসা থাকলেও তা খুব একটা ভালো চলত না। এমন এক পরিবারেই জন্ম বলিউড বাদশা শাহরুখ খানের। যিনি আজ কোটি কোটি টাকার মালিক, তাঁর প্রথম উপার্জন শুনলে চমকে যাবেন।

শাহরুখের প্রথম উপার্জন মাত্র ৫০ টাকা। দিল্লিতে প্রখ্যাত গজলশিল্পী পঙ্কজ উদাসের একটি কনসার্টে গাইড হিসেবে কাজ করে জীবনের প্রথম উপার্জন করেছিলেন শাহরুখ। আজ কোটি কোটি টাকার মালিক হলেও তার জীবনের প্রথম আয় ছিল মাত্র ৫০ টাকা। ওই ৫০ টাকা দিয়ে তিনি ট্রেনের টিকিট কেটে আগ্রায় গিয়েছিলেন তাজমহল দেখতে।

- Advertisement -

অভিনয় জগতে পা রাখার আগে ওল্ড দিল্লির দরিয়াগঞ্জ এলাকায় অল্প কিছুদিনের জন্য বাবার সঙ্গে রেস্তোরাঁর ব্যবসা খুলেছিলেন শাহরুখ খান। ব্যাবসা চলেনি। সে সব নিয়ে না ভেবে এগিয়ে যান অভিনয়ে নিজের পা জমাতে। তাঁর অভিনেতা হওয়ার স্বপ্নপূরণ করতে মুম্বই এসেছিলেন শাহরুখ। কিন্তু শুরুর দিকে সেখানে থাকার কোনো জায়গা ছিল না তার। ওই সময় বলিউডের অভিনেতা বিবেক ভাসানীর সঙ্গে থাকতেন তিনি। বিবেকই তখন ছবির নির্মাতা এবং প্রযোজকদের সঙ্গে শাহরুখের সাক্ষাতের ব্যবস্থা করে দিতেন।

shahrukh khan birthday

১৯৮০ এর শেষের দিকে দূরদর্শনে ফৌজি, সার্কাস ও দিল দরিয়া সিরিয়াল গুলো দিয়েই অভিনেতার সফরটা শুরু। ফৌজীতে অভিনয়ের মাধ্যমে তিনি হেমা মালিনীর চোখে পড়েন এবং শাহরুখ খানকে তাঁর অভিষেক ছবি “দিল আশনা হ্যায়” ছবিতে অভিনয়ের সুযোগ দেন। এই ছবিতে তার বিপরীতে ছিলেন দিব্যা ভারতী। কিন্তু তার আগেই রাজ কান্বরের “দিওয়ানা” ছবিটি (১৯৯২) রিলিজ করে যায় ও তিনি চলচ্চিত্র জগতে যাত্রা শুরু করেন। সেই ছবিতেও তার বিপরীতে দিব্যা ভারতী।

১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘কাভি হা কাভি না’ ছবিতে অভিনয়ের পারিশ্রমিক হিসেবে মাত্র ২৫ হাজার টাকা পেয়েছিলেন। কুন্দন শাহ পরিচালিত চলচ্চিত্রটি মুক্তির ১ম দিনে মুম্বাইয়ের একটি প্রেক্ষাগৃহের কাউন্টারে বসে টিকিট পর্য‍্যন্তও বেচেন তিনি।

<

p style=”text-align: justify;”>যশ চোপড়ার ছবিতে সুযোগ ১৯৯১ সালে যশ চোপড়া পরিচালিত ‘লমহে’ ছবি দেখতে বিবেকের সঙ্গে একটি প্রেক্ষাগৃহে গিয়েছিলেন শাহরুখ। চলচ্চিত্র চলার মাঝ পর্যায়ে যশ চোপড়ার সেক্রেটারি এসে শাহরুখকে জানালেন, পরবর্তী চলচ্চিত্রে তাকে অন্তর্ভুক্ত করার কথা ভাবছেন যশ চোপড়া। কথাটা শোনার সঙ্গে সঙ্গে চলচ্চিত্র দেখা বাদ দিয়ে শাহরুখ ছুটে যান যশ চোপড়ার অফিসে। তার সঙ্গে দেখা করেন এবং ‘ডর’ চলচ্চিত্রে নিজের অন্তর্ভুক্তি নিশ্চিত করেন। এরপর যা হয়েছে তা শুধুই এন্টারটেইনমেন্ট,এন্টারটেইনমেন্ট এন্ড এন্টারটেইনমেন্ট…….

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss