""
Tuesday, September 27, 2022
Homeদেশের দশদিকমুম্বই ক্রুজ কাণ্ডে পক্ষপক্ষপাতিত্ব করছে এনসিবি, সুপ্রিম কোর্টের শরণে শিবসেনা মন্ত্রী

Latest Posts

মুম্বই ক্রুজ কাণ্ডে পক্ষপক্ষপাতিত্ব করছে এনসিবি, সুপ্রিম কোর্টের শরণে শিবসেনা মন্ত্রী

- Advertisement -

বায়োস্কোপ ডেস্ক: শিবসেনার এক প্রবীণ নেতা সুপ্রিম কোর্টের কাছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো এবং বলিউড মেগাস্টার শাহরুখ খানের পুত্র আরিয়ান খানের মৌলিক অধিকারের লঙ্ঘনের বিষয়ে সুপ্রিম কোর্টের একজন সিটিং জজ কর্তৃক তদন্তের নির্দেশ দেওয়ার অনুরোধ জানান।

পক্ষপাতিত্বের অভিযোগ নিয়ে সংবিধানের ৩২ নং ধারায় অভিযোগ দায়ের করেছেন শিবসেনা নেতা কিশোর তিওয়ারি। প্রধান বিচাপতি এনভি রমনার কাছে e বিষয়ে হস্তক্ষেপ করার আর্জি জানিয়েছেন তিনি।

- Advertisement -

প্রবীণ নেতা দাবি করেছেন যে বিগত কয়েক বছর ধরে কেবল জনপ্রিয়তা পাওয়ার জন্য মাদক নিয়ন্ত্রণ ব্যুরো চলচ্চিত্র ব্যক্তিত্ব, মডেল ও নানা তারকাদের অসৎ উদ্দেশ্যে হেনস্থা করে চলেছেন। তিনি বলেছিলেন যে অনুচ্ছেদ 32 এর অধীনে, সুপ্রিম কোর্ট এবং ভারতের প্রধান বিচারপতি (সিজেআই) মৌলিক অধিকারের লঙ্ঘন সম্পর্কিত প্রতিটি বিষয়কে বিবেচনার জন্য বাধ্যবাধক, যেমন সংবিধানের তৃতীয় অংশের গ্যারান্টিযুক্ত, যা এনসিবি অমান্য করছে।

বিশেষ এনডিপিএস আদালত (মুম্বাই) আরিয়ান খান এবং অন্যান্য আসামির জামিন আবেদনের রায়কে ২০ অক্টোবর পর্যন্ত সরকারি ছুটির কথা উল্লেখ করে স্থগিত করার কথা উল্লেখ করে আবেদনে বলা হয়েছে যে এটি অভিযুক্তকে চূড়ান্ত অপমানের শিকার হতে হয়েছে এবং এভাবে অগণতান্ত্রিক উপায়ে ১৭ রাতেরও বেশি সময় ধরে কাউকে বন্দী করে রাখা অনৈতিক।

শিবসেনা নেতা মন্তব্য করেছেন যে, এটি সংবিধানে বর্ণিত মৌলিক অধিকার ও স্বাধীনতার মৌলিক অধিকারকে সম্পূর্ণরূপে উপেক্ষা করে এবং ‘জামিনই আদর্শ, জেল হল ব্যতিক্রম’ প্রশ্ন, যা বহুবার সুপ্রিম কোর্ট কর্তৃক বহাল এবং নিষ্পত্তি করা হয়েছে, যেমন প্রাক্তন অ্যাটর্নি পুনরাবৃত্তি করেছেন ভারতের জেনারেল মুকুল রোহাতগী। ওয়াংখেড়ের প্রসঙ্গ টেনে তিনি আবেদনে এও বলেছেন যে, অফিসারের স্ত্রী বলিউডে বড় হওয়ার চেষ্টা করছেন, আর সেই কারণেই শুধু ফিল্ম ইন্ডাস্ট্রির নেতৃস্থানীয় নাম, তাদের পরিবার, জাতীয়-আন্তর্জাতিক মডেল, প্রযোজক-পরিচালককে এনসিবি লেন্সের আওতায় আনা হয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss