""
Sunday, October 2, 2022
Homeবায়োস্কোপবিতর্কে দেব, ভাইরাল কবীর সুমনের ভিডিও

Latest Posts

বিতর্কে দেব, ভাইরাল কবীর সুমনের ভিডিও

- Advertisement -

কলকাতা: বিতর্ক পিছু ছাড়চ্ছে না ‘হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী-র। প্রথমে শোনা গিয়েছিল ছবির পরিচালক ও প্রযোজকের মধ্যে কিছু সমস্য়া হয়েছে। কিন্তু এখন জল্পনা নয়। সরাসরি আবার সোশ্যাল মিডিয়ায় এসে ছবির নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ এনেছেন হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী-র সঙ্গীত পরিচালক কবীর সুমন।

একটি ভিডিওর মাধ্যমে তিনি জানিয়েছেন,’ হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর একটি বড় গান প্রতীক চৌধুরী গেয়েছেন। ২০১৯ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল গায়কের। তার দিন কয়েক আগেই তিনি হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী-র জন্য একটি গান রেকর্ড করেছিলেন। ছবির কাজ চলাকালীনই চলে যান প্রতীক চৌধুরী। অথচ ছবির টিজার, ট্রেলারে একবারও গায়কের নাম উল্লিখিত নয় বলে সোশ্যাল মিডিয়ায় দুঃখপ্রকাশ করেছেন কবীর সুমন।

- Advertisement -

তিনি আরও জানিয়েছেন, তাঁর পরিচালিত এই গান প্রতীক চৌধুরী ছাড়া আর কেউ এভাবে গাইতে পারতেন না। অথচ ছবির টিজারে কোথাও প্রতীক চৌধুরীর নাম পর্যন্ত উল্লেখ করা হল না।’ শিল্পী দুঃখপ্রকাশ করে বলেছেন, যে এটি প্রতীক চৌধুরীর করা শেষ কাজ ছিল। তাঁকে ফাইনাল গানটি শোনাতেও পারেননি তিনি। কিন্তু আশা করেছিলেন এই ছবি তাঁকে উৎসর্গ করা হবে। কিন্তু ছবির টিজার বা ট্রেলার কোথাওই শ্রদ্ধা জানানো হল না কেন তা নিয়ে দুঃখপ্রকাশ করেছেন ছবির সঙ্গীত পরিচালক।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর টেলিভিশনে মুক্তি পেয়েছে দেব প্রযোজিত ‘হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী’। ছবিটি মুক্তির আগের দিন প্রতীক চৌধুরীর সঙ্গে ছবি কবীর লিখেছিলেন, ‘অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর মন্তব্যমূলক পাঁচটি ছোট গান আর একটি বড় গান প্রতীক যেভাবে গেয়ে দিয়েছিলেন আর কেউ পারতেন না। আগামীকাল এই ছবিটি টেলিভিশনে প্রকাশ পাবার কথা। প্রতীক নেই। দেব এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজ, যাঁরা এই ছবির প্রযোজক, প্রতীকের নাম একটিবার উল্লেখ করারও প্রয়োজন মনে করেননি।”

একইসঙ্গে একটি পোস্টে প্রযোজক দেবকেই কটাক্ষ করে কবীর সুমন লিখেছিলেন, ‘মাননীয় প্রযোজক একটিবারও প্রতীকের নাম উল্লেখ করেননি এই ছবিটির নানান টিজার প্রকাশ করার সময়। অথচ এটাই প্রতীকের জীবনের শেষ ছবি। আমি প্রতীকের চেয়ে বয়সে যথেষ্ট বড়। আমি বেঁচে থাকলাম, প্রতীক মারা গেলেন। এই ছবির সঙ্গে যাঁরা যুক্ত ছিলেন সকলকে ধন্যবাদ ও নমস্কার জানাচ্ছি। প্রযোজকের শ্রীবৃদ্ধি হোক আরও টাকা হোক তাঁর আরও নাম হোক।’

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss