11.3 C
London
Thursday, February 2, 2023
Homeদেশের দশদিকJammu And Kashmir: কাশ্মীরে এনকাউন্টারে ২ পাক নাগরিক সহ নিহত ৬ জঙ্গি

Latest Posts

Jammu And Kashmir: কাশ্মীরে এনকাউন্টারে ২ পাক নাগরিক সহ নিহত ৬ জঙ্গি

- Advertisement -

নিউজ ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Jammu Kashmir) জঙ্গিদমন অভিযানে ভারতীয় সেনাবাহিনী বড়সড় সাফল্য পেল। বৃহস্পতিবার পুলিশ জানায়, অনন্তনাগ ও কুলগাম জেলায় দুটি পৃথক এনকাউন্টারে ৬ জইশ জঙ্গি (terrorists) খতম হয়েছে। নিহতদের মধ্যে ২ জন পাক জঙ্গিও রয়েছে। জঙ্গিদের গুলিতে আহত এক পুলিশকর্মী।

জানা গেছে, বুধবার কুলগাম (Kulgam) জেলার মিরহামা এলাকায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে জঙ্গিদের এনকাউন্টার (Encounter) শুরু হয়। একইদিনে আরেকটি এনকাউন্টারের ঘটনা ঘটে অনন্তনাগের (Anantnag) দৌরু এলাকার নওগাঁ শাহবাদ এলাকায়।

- Advertisement -

জম্মু ও কাশ্মীর জোনের পুলিশের মহাপরিচালক বিজয় কুমার জানিয়েছেন, নওগামে প্রথম এনকাউন্টার শুরু হয়। সেখানে জঙ্গিদের ছোঁড়া গুলিতে এক পুলিশ কর্মী জখম হয়েছে। সেখানেই এক পাকিস্তানি নাগরিক সহ ৬ সন্ত্রাসবাদী নিহত হয়েছে বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন, অনন্তনাগের এনকাউন্টারের পরই পুলিশ কুলগ্রামে এনকাউন্টার শুরু করে। মিরহামার এই অভিযানে খুব দ্রুত সাফল্য আসে। অল্পসময়ের মধ্যেই ৩ জঙ্গিকে নিকেশ করা হয়। তবে এখনও দুটি জেলায় তল্লাশি অভিযান চলছে বলে পুলিশ সূত্রের খবর। 

সম্প্রতি জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের তৎপরতা বেড়েছে। পাল্লা দিয়ে বাড়ছে নিরাপত্তা বাহিনীর অভিযানও। জম্মু ও কাশ্মীর পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন দিন কয়েক আগেই পাকিস্তানের সন্ত্রাসবাদী ভাট্টা ডুরিয়ানকে নিকেশ করেছিল। সেই সময় এনকাউন্টারেরও বিস্তারিত বিবরণ দিয়েছিল। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল জঙ্গলে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়। সূত্রের খবর, এই জঙ্গলের মধ্যেই একটা আস্তানা তৈরি করেছিল জঙ্গিরা। জঙ্গিদের ঘাঁটি চেনানোর জন্যই সেখানে নিয়ে যাওয়া হয়েছিল আগেই পুলিশের হাতে ধরা পড়ে যাওয়া পাক জঙ্গি জিয়া মুস্তাফাকে। লস্কর-ই-তৈবার সক্রিয় সদস্য ছিল জিয়া। 

<

p style=”text-align: justify;”>

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss