""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকArmy Helicopter Crashed: কপ্টার ভেঙে মৃত ১১, জখম বিপিন রাওয়াতের অবস্থা সঙ্কটজনক

Latest Posts

Army Helicopter Crashed: কপ্টার ভেঙে মৃত ১১, জখম বিপিন রাওয়াতের অবস্থা সঙ্কটজনক

- Advertisement -

নিউজ ডেস্ক: সেনা সেনাবাহিনীর হেলিকপ্টার (Army Helicopter) ভেঙে পড়ার ঘটনায় গুরুতর জখম হলেন চিফ অফ ডিফেন্স স্টাফ (chief of defence staff) বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার দুপুরে তামিলনাড়ুর কুন্নুর জেলায় উটির কাছে ঘন জঙ্গলের মধ্যে সেনাবাহিনীর এম-১৭ হেলিকপ্টারটি ভেঙে পড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে দুর্ঘটনাগ্রস্ত কপ্টারটির ১৪ জন যাত্রীর মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রী মধুলিকার শারীরিক অবস্থা যে অত্যন্ত সঙ্কটজনক তা বলাই বাহুল্য। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ইতিমধ্যেই নরেন্দ্র মোদিকে এদিনের দুর্ঘটনা সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। এদিনই রাজনাথ সংসদে দুর্ঘটনা নিয়ে বিবৃতি দিতে চলেছেন বলে খবর।

- Advertisement -

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন জানিয়েছেন, চিফ অফ ডিফেন্স স্টাফ ও অন্যান্য আহতদের চিকিৎসার জন্য ইতিমধ্যেই ছয় বিশেষজ্ঞ চিকিৎসককে ওয়েলিংটনের সেনা হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত কপ্টারটিতে চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত-সহ ১৪ (bipin rawat) জন ছিলেন। ঘন জঙ্গলের (dense forest) মধ্যে কোন রাস্তা না থাকায় দ্রুত উদ্ধার কাজ করা যাচ্ছে না। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কপ্টারটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই তাতে আগুন ধরে যায়। দ্রুত কপ্টারটির আগুন নেভানোর কাজ চলছে। গুরুতর জখম বিপিন রাওয়াতকে ইতিমধ্যেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তামিলনাড়ু রাজ্য প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, উটি ও কোয়েম্বাট্যুরের মাঝামাঝি দুর্গম পার্বত্য এলাকায় এদিন কপ্টারটি ভেঙে পড়ে। এ দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে।

একটি সূত্রের খবর, হাইটেনশন ইলেক্ট্রিকের তারে ধাক্কা লাগার কারণ কপ্টারটি ভেঙে পড়ে। মাটিতে পড়ার সঙ্গে সঙ্গেই কপ্টারটি দাউদাউ করে জ্বলে ওঠে। ওই কপ্টারে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার লেফটেন্যান্ট-সহ মোট ১৪ জন ছিলেন। কপ্টারটি চালাচ্ছিলেন বায়ুসেনার দুই অভিজ্ঞ পাইলট। কপ্টারটি বুধবার দুপুরে সুলুর সেনাঘাঁটি থেকে ওয়েলিংটন সেনাঘাঁটির দিকে যাচ্ছিল।

সূত্রের খবর, দৃশ্যমানতা কম থাকার কারণেই চিফ অফ ডিফেন্স স্টাফকে নিয়ে ওড়া কপ্টারটি ভেঙে পড়েছে। দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং তামিলনাড়ু যাচ্ছেন বলে জানা গিয়েছে। এদিন একটি জরুরি বৈঠকে ব্যস্ত ছিলেন রাজনাথ। সেখানেই তাঁকে এই দুর্ঘটনার খবর দেওয়া হয়। এরপরই তিনি তামিলনাড়ু যাওয়ার সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও বিষয়টি জানানো হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss