Assam: বিস্ফোরণের রেশ ধরে ফের গরম অসম-মিজো সীমানা, স্থানীয় বাঙালিরা আতঙ্কিত

553
aasam

News Desk: ফের উত্তপ্ত হয়ে উঠেছে হাইলাকান্দি জেলার কচুরথল লাগোয়া অসম-মিজোরাম (Assam- Mizoram) আন্ত:রাজ্য সীমানা। শুক্রবার গভীর রাতে এই এলাকায় থাকা ভাইসেরা বিওপির সামনে দুষ্কৃতীরা আচমকা বিস্ফোরণ ঘটায়।

এই বিস্ফোরণে জিলেটিন স্টিক ব্যবহার করেছে বলে পুলিশ সন্দেহ করছে। এতে জড়িত থাকার অভিযোগে মিজো আই আর ব্যাটেলিয়ানের এক জওয়ান। ধৃতের নাম হচ্ছে বার্ডেন থাঙমা।

ঘটনার জেরে শনিবার সকাল থেকেই হাইলাকান্দি জেলার অসম-মিজোরাম সীমানায় এলাকায় মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশ বাহিনী। ফলে সেখানে কর্মরত মিজোরামের নির্মাণ শ্রমিকরা আতংকিত হয়ে পালায়।

উল্লেখ্য, গত জুলাইয়ে একইস্থানে একটি সেতু নির্মাণ করেছিল মিজোরা। ঘটনায় এলাকাজুড়ে অশান্তির বাতাবরণ সৃষ্টি হয়। দুই রাজ্য পুলিশের মধ্যে গুলি চলে ৬ অসম পুলিশ কর্মী মারা যান। আরও কয়েকজন জখম হন।

আন্ত:রাজ্য পুলিশ সংঘর্ষের এই রক্তাক্ত ঘটনায় চরম অস্বস্তিতে পড়ে স্বরাষ্ট্র মন্ত্রক। অসমের বিজেপি সরকার ও মিজোরাম সরকার এনডিএ শরিক। কেন্দ্র সরকারের দুই শরিকদল দুই রাজ্যের সরকারে। দুই রাজ্যের মুখ্যমন্ত্রীরা পরস্পরকে ক্রমাগত দোষারোপ করতে থাকেন। রক্তাক্ত ঘটনার পরে আম্ত:রাজ্য সীমানায় মোতায়েন করা হয় আধা সেনা।