7.2 C
London
Saturday, December 3, 2022
Homeদেশের দশদিকBihar: কুরকুরে তৈরির কারখানায় বিস্ফোরণ, নিহত ১০ শ্রমিক

Latest Posts

Bihar: কুরকুরে তৈরির কারখানায় বিস্ফোরণ, নিহত ১০ শ্রমিক

- Advertisement -

News Desk: বিহারে মুজফ্ফরপুরে একটি কুরকুরে কারখানায় প্রবল বিস্ফোরণে অন্তত ১০ শ্রমিক মৃত। আরও মৃত্যুুর আশঙ্কা। 

কারখানার বয়লার ফেটে মারা গিয়েছেন শ্রমিকরা। আরও অনেক শ্রমিক জখম। তাদের কয়েকজন আশঙ্কাজনক। 

- Advertisement -

ঘটনাটি ঘটেছে মুজফফরপুরের শিল্প এলাকা, ফেজ-২-এ অবস্থিত একটি নুডলস কারখানায়। সকাল ১০টার দিকে কারখানায় বিস্ফোরণ ঘটে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আশেপাশে এলাকার বাসিন্দা এবং প্রত্যক্ষদর্শীরা বলেন আচমকা ফেটে যায় বয়লার। যার ফলে প্রায় কয়েক কিলোমিটার পর্যন্ত বিস্ফোরণের শব্দ শুনতে পান বাসিন্দারা। 

বিস্ফোরণের জেরে আশেপাশে বেশ কয়েকটি কারখানাতেও ক্ষতি হয়েছে বলে আপাতভাবে জানা যাচ্ছে। বিকট বিস্ফোরণের শব্দ পেয়ে স্থানীয় প্রশাসনকে খবর দেন এলাকার বাসিন্দারা। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকল কর্মী ও পুলিশকর্মীরা।

ঘটনা সর্বশেষ পাওয়া আপডেট অনুযায়ী, ইতিমধ্যে সেখানে পৌঁছে গিয়েছেন ডিএম, এসপি-সহ একাধিক প্রশাসনিক আধিকারিকরা। আশেপাশের এলাকার বাসিন্দা এবং বাকি কর্মীদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। গোটা এলাকা ঘিরে রেখেছেন দমকল কর্মী ও পুলিশকর্মীরা। এখনো পর্যন্ত সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি, ঘটনাস্থলে ক্ষতিগ্রস্ত বয়লার থেকে কালো ধোঁয়া নির্গত হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক করতে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারী দল এবং পুলিশকর্মীরা।

বয়লার বিস্ফোরণে সময় ওই কারখানার ঠিক কতজন কর্মী কাজ করছিলেন এই সম্পর্কে এখনো কোনো সঠিক তথ্য প্রকাশ করেনি কারখানা কর্তৃপক্ষ। উদ্ধারের কাজ চলছে। নিহত ব্যক্তিদের শনাক্ত করার চেষ্টা চলছে।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার শিল্প দুর্ঘটনায় নিহতদের পরিবারকে প্রত্যেককে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন। তবে আহতরা যারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক,যার ফলে‌ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss