""
Friday, October 7, 2022
Homeদেশের দশদিকত্রিপুরায় হিংসা বন্ধ হবে, অমিত শাহর মন্তব্যে অস্বস্তিতে বিপ্লব দেব

Latest Posts

ত্রিপুরায় হিংসা বন্ধ হবে, অমিত শাহর মন্তব্যে অস্বস্তিতে বিপ্লব দেব

হামলায় সন্ত্রস্ত আগরতলা

- Advertisement -

News Desk: দলের যুবনেত্রী সায়নী ঘোষকে গ্রেফতার পরে জামিন দেওয়া ও রাজনৈতিক হামলার প্রতিবাদে সোমবার সকাল থেকেই আগরতলা ও দিল্লি সরগরম। টিএমসি সাংসদদের লাগাতার চাপের মুখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, ত্রিপুরায় হিংসা বন্ধ হবে।

পুরো বিষয়টিকে রাজনৈতিক চাপের মুখে অমিত শাহর মাথা ঝুঁকিয়ে নেওয়া বলেই ধরে নিচ্ছে তৃণমূল কংগ্রেস। আর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্যের পর অস্বস্তিতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। পরপর রাজনৈতিক হামলায় সন্ত্রস্ত ত্রিপুরা। বিরোধী দল সিপিআইএমের কটাক্ষ, তৃণমূল ও বিজেপি কাউকেই বিশ্বাস নেই।

- Advertisement -

ত্রিপুরায় হিংসা বন্ধের জন্য অমিত শাহ সে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে কথা বলবেন বলে জানান। সোমবার সন্ধ্যায় অমিত শাহর বাসভবন থেকে বেরিয়ে এসে এই কথা জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

রবিবার ত্রিপুরায় গ্রেফতার হয়েছিলেন তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ। রবিবার থেকেই শাহর সঙ্গে দেখা করার চেষ্টা চালাচ্ছিলেন তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। কিন্তু শাহ তৃণমূল সাংসদের সঙ্গে দেখা করতে রাজি হননি। সোমবার সকাল থেকেই নর্থ ব্লকে ধরনায় বসেন তৃণমূল সাংসদরা। তাঁদের দাবি ছিল, স্বরাষ্ট্রমন্ত্রীকে তাঁদের সঙ্গে দেখা করতে হবে। প্রথম দিকে শাহ কোনওভাবেই তৃণমূল নেতৃত্বকে সময় দিতে চাননি। কিন্তু একটানা ধরনা চলার পর চাপের মুখে তিনি দেখা করেন।

আধ ঘণ্টার বৈঠক শেষে শাহর বাসভবন থেকে বেরিয়ে এসে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, ত্রিপুরায় অবিলম্বে হিংসা ও অশান্তি বন্ধের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে আগেও কথা বলেছেন প্রয়োজনে আবারও তিনি বিষয়টি নিয়ে কথা বলবেন। তবে এই আশ্বাস কতটা বাস্তবায়িত হল সেটা সময়ই জানিয়ে দেবে।

কল্যাণের সুরে সুর মিলিয়ে একই কথা বলেছেন দলের প্রবীণ সাংসদ সৌগত রায়। তিনি বলেছেন, ত্রিপুরায় অবিলম্বে হিংসা বন্ধের আশ্বাস দিয়েছেন শাহ। তবে শাহর এই আশ্বাস কতটা বাস্তবায়িত হল সেদিকে তাঁরা কড়া নজর রাখবেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss