army helicopter crashed: সেনাকপ্টার ভেঙে গুরুতর জখম হলেন সস্ত্রীক চিফ অফ ডিফেন্স স্টাফ

502
Chief of Defense Staff Bipin Rawat

নিউজ ডেস্ক: সেনা সেনাবাহিনীর হেলিকপ্টার (army chopper) ভেঙে পড়ার ঘটনায় গুরুতর জখম হলেন চিপ অফ ডিফেন্স স্টাফ (chief of defence staff) বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রী। সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার দুপুরে তামিলনাড়ুর কুন্নুর জেলায় উটির কাছে ঘন জঙ্গলের মধ্যে সেনাবাহিনীর এম-১৭ হেলিকপ্টারটি ভেঙে পড়ে।

দুর্ঘটনাগ্রস্ত কপ্টারটিতে চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত-সহ ১৪ (bipin rawat) জন ছিলেন। ঘন জঙ্গলের (dense forest) মধ্যে কোন রাস্তা না থাকায় দ্রুত উদ্ধার কাজ করা যাচ্ছে না। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কপ্টারটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই তাতে আগুন ধরে যায়। দ্রুত কপ্টারটির আগুন নেভানোর কাজ চলছে। গুরুতর জখম বিপিন রাওয়াতকে ইতিমধ্যেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

https://youtu.be/Ep7Ez11y61A

তামিলনাড়ু রাজ্য প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, উটি ও কোয়েম্বাট্যুরের মাঝামাঝি দুর্গম পার্বত্য এলাকায় এদিন কপ্টারটি ভেঙে পড়ে। এ দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। যদিও স্থানীয় বাসিন্দাদের দাবি সাত জনের মৃত্যু হয়েছে।

একটি সূত্রের খবর, হাইটেনশন ইলেক্ট্রিকের তারে ধাক্কা লাগার কারণ কপ্টারটি ভেঙে পড়ে। মাটিতে পড়ার সঙ্গে সঙ্গেই কপ্টারটি দাউদাউ করে জ্বলে ওঠে। ওই কপ্টারে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার লেফটেন্যান্ট-সহ মোট ১৪ জন ছিলেন। কপ্টারটি চালাচ্ছিলেন বায়ুসেনার দুই অভিজ্ঞ পাইলট। কপ্টারটি বুধবার দুপুরে সুলুর সেনাঘাঁটি থেকে ওয়েলিংটন সেনাঘাঁটির দিকে যাচ্ছিল।

<

p style=”text-align: justify;”>সূত্রের খবর, দৃশ্যমানতা কম থাকার কারণেই চিফ অফ ডিফেন্স স্টাফকে নিয়ে ওড়া কপ্টারটি ভেঙে পড়েছে। দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং তামিলনাড়ু যাচ্ছেন বলে জানা গিয়েছে। এদিন একটি জরুরি বৈঠকে ব্যস্ত ছিলেন রাজনাথ। সেখানেই তাঁকে এই দুর্ঘটনার খবর দেওয়া হয়। এরপরই তিনি তামিলনাড়ু যাওয়ার সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও বিষয়টি জানানো হয়েছে। বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ ওই কপ্টারের আহত সকল যাত্রীকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়বে।