""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকCorona latest updates: করোনার নতুন রূপের আগমণে কেন্দ্র সরকারের উদ্বেগ বাড়াল

Latest Posts

Corona latest updates: করোনার নতুন রূপের আগমণে কেন্দ্র সরকারের উদ্বেগ বাড়াল

- Advertisement -

Corona latest updates
নয়াদিল্লি: বিদেশে করোনাভাইরাসের একটি নতুন রূপ প্রকাশের পরে কেন্দ্রীয় সরকারের উদ্বেগ বেড়েছে। সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে সতর্ক থাকার নির্দেশ দিয়ে একটি চিঠি পাঠিয়েছে নয়াদিল্লি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, দক্ষিণ আফ্রিকা এবং হংকং-এ করোনার নতুন রূপ B.1.1529-এর কেস ধরা পড়েছে। এই ভেরিয়েন্টটিকে আগের ভেরিয়েন্টের চেয়ে বেশি বিপজ্জনক বলা হয়েছে। তাই সব রাজ্য সরকারের সতর্ক হওয়া উচিত বলে জানান হয়েছে।

- Advertisement -

স্বাস্থ্য মন্ত্রক বলেছে, বিদেশ থেকে আসা সমস্ত লোকের পরীক্ষা জোরদার করতে হবে। যদি কোনও ভ্রমণকারী পজিটিভ প্রমাণিত হয়, তার নমুনা রাজ্যের INSACOG জিনোম সিকোয়েন্সিং ল্যাবরেটরিতে পাঠাতে বলা হয়েছে। যাতে সময়মতো ভুক্তভোগীর চিকিৎসার পাশাপাশি এই ভেরিয়েন্টটির চিকিৎসা শুরু করা যায়।

ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেবল ডিজিজেসের মতে, বিজ্ঞানীরা বর্তমানে এই নতুন করোনার সম্ভাব্য প্রভাব বোঝার চেষ্টা করছেন। এখনও পর্যন্ত বিদেশে এই ভেরিয়েন্টটির ২২ টি ক্ষেত্রে রিপোর্ট করা হয়েছে। গত বছর দক্ষিণ আফ্রিকায় করোনার বিটা ভেরিয়েন্ট প্রথম শনাক্ত হয়েছিল। এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় করোনার রূপ C.1.2 সনাক্ত করা হয়েছিল।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss