8.4 C
London
Sunday, February 5, 2023
Homeদেশের দশদিকPM Modi: আগামী বছর থেকেই বুস্টার ডোজ, জানালেন মোদী

Latest Posts

PM Modi: আগামী বছর থেকেই বুস্টার ডোজ, জানালেন মোদী

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: শনিবার রাতে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ শুরু হওয়ার কথা ঘোষণা করেন। তিনি আরও বলেন, ষাটোর্ধ্ব স্বাস্থ্যকর্মী ও করোনাযোদ্ধারা সতর্কতামূলক ডোজ পাবেন। ১০ জানুয়ারি থেকে চিকিৎসকদের পরামর্শের ভিত্তিতে ষাটোর্ধ্বদের জন্য করোনার প্রিকশন ডোজ চালু হবে। 

এদিন মোদী বলেন, ‘বিশ্বের অনেক দেশে ওমিক্রনের সংক্রমণ বাড়ছে। ভারতেও বেশ কয়েকজন ওমিক্রন আক্রান্ত। তবে ওমিক্রন নিয়ে অযথা ভয় পাবেন না, সতর্ক থাকবেন। দেশে এই মুহূর্তে ১৮ লক্ষ আইসোলেশন বেড আছে। ১ লক্ষ ৪০ হাজার আইসিইউ বেড আছে দেশে। সবাইকে কোভিড বিধি মানতে হবে। ৬১ শতাংশের বেশি ভারতবাসী ভ্যাকসিনের ডবল ডোজ পেয়েছেন। ৯০ শতাংশের বেশি প্রাপ্তবয়স্ক ভারতবাসী প্রথম ডোজ পেয়েছেন। দেশে খুব দ্রুত ন্যাজাল ভ্যাকসিন, ডিএনএ ভ্যাকসিন আসবে। গত ১১ মাস ধরে ভারতে ভ্যাকসিনেশনের প্রক্রিয়া চলছে। করোনা কিন্তু এখনও যায়নি, তাই সবাইকে সতর্ক থাকতে হবে।’

- Advertisement -

প্রধানমন্ত্রীর আরও ঘোষণা, আগামী বছর প্রথম সোমবার থেকেই শুরু হচ্ছে ১৮ বছরের নীচে করোনার টিকা৷ ঠিক তার পরের সোমবার থেকেই শুরু হচ্ছে প্রথম দফার করোনার বুস্টার ডোজ৷ মোদীর বক্তব্য, চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে ভ্যাকসিনেশন শুরু করার পর থেকে প্রায় ১৪১ কোটি দেশবাসীকে এখনও পর্যন্ত করোনার টিকা দেওয়া হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss