""
Tuesday, September 27, 2022
Homeদেশের দশদিকRajnath Singh: পাকিস্তান না শোধরালে সীমান্ত অতিক্রম করে জবাব দেবে ভারত: প্রতিরক্ষা...

Latest Posts

Rajnath Singh: পাকিস্তান না শোধরালে সীমান্ত অতিক্রম করে জবাব দেবে ভারত: প্রতিরক্ষা মন্ত্রী

- Advertisement -

News Desk, New Delhi: এর আগেও একাধিকবার পাকিস্তানকে অনুরোধ করা হয়েছে তারা যেন জঙ্গিদের মদত না দেয়। কিন্তু তারা কোন কথা শোনেনি। বরং কাশ্মীর নিয়ে তারা আন্তর্জাতিক মঞ্চে দৌড়ে বেরিয়েছে। তাতেও তাদের লাভের লাভ কিছু হয়নি। সব দিক থেকে ব্যর্থ হয়ে পাকিস্তান কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ সব ধরনের সাহায্য করছে।

কিন্তু পাকিস্তান যদি তাদের এই ভুল অবিলম্বে শুধরে না নেয় তবে ভারত নীরব দর্শক হয়ে বসে থাকবে না। প্রয়োজনে সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে। পাকিস্তানকে কড়া ভাষায় এই হুমকি দিলেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)।

- Advertisement -

শনিবার এক অনুষ্ঠানে রাজনাথ বলেন, ২০১৯ সালের ৫ অগাস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর ভূস্বর্গের পরিস্থিতি অনেকটাই শান্ত। ৩৭০ ধারা তুলে নেওয়ার পর সন্ত্রাসবাদীরা বিপাকে পড়েছে। কিন্তু পাকিস্তানের এটা সহ্য হচ্ছে না। ইমরান খান সরকারের আমলে সেদেশে মুদ্রাস্ফীতির হার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধি ৭০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র সাধারণ মানুষের আয়ত্বের বাইরে চলে গিয়েছে।

এই মুহূর্তে পাকিস্তানে যা পরিস্থিতি তাতে বলা যায় সে দেশের গরিব মানুষ দু’বেলা পেটপুরে খেতে পাচ্ছে না। কিন্তু সেই সমস্যার সমাধান না করে পাকিস্তান ভারতের বিরুদ্ধে ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছে। তারা জঙ্গিদের সব ধরনের সাহায্য করছে। তবে পাকিস্তান যদি আমাদের ভদ্রতাকে দুর্বলতা ভেবে নেয় তাহলে তারা ভুল করবে। প্রয়োজনে আমরা সীমান্ত অতিক্রম করে সন্ত্রাসবাদের ঘাঁটি গুঁড়িয়ে দিতে দ্বিতীয়বার ভাববো না। আমরা যে কি করতে পারি সে অভিজ্ঞতা পাকিস্তানের আছে তাই তাদের উচিত বুঝেশুনে পথ চলা।

ইসলামাবাদের বিরুদ্ধে বিষোদগার করে রাজনাথ আরও বলেন, কাশ্মীর নিয়ে পাকিস্তান তো সব ধরনের আন্তর্জাতিক মঞ্চে বহু ছুটোছুটি করেছে। কিন্তু কোনও দেশকেই তারা পাশে পায়নি। বরং কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মঞ্চে বারবার মুখ পুড়িয়েছে ইমরান সরকার। কিন্তু তাতেও তাদের শিক্ষা হয়নি। পাকিস্তানের মনে রাখা উচিত, কেন্দ্রে এখন আর কংগ্রেস সরকার নেই।

কংগ্রেস সরকার জঙ্গিদের বিরুদ্ধে নরম মনোভাব দেখাত। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শক্ত ধাতের মানুষ। তিনি জঙ্গিদের উপযুক্ত জবাব দেওয়ার জন্য সেনা বাহিনীকে নির্দেশ দিয়ে রেখেছেন। সন্ত্রাসবাদীরা যেন মনে রাখে তারা যদি সীমান্তের এপারে একজন মানুষকেও খুন করে থাকে তবে তাদেরও পাল্টা রক্ত দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss