""
Sunday, October 2, 2022
Homeদেশের দশদিকDelhi riots: রীতিমতো পরিকল্পনা করেই দিল্লিতে হামলা চালানো হয়েছিল, বলল আদালত

Latest Posts

Delhi riots: রীতিমতো পরিকল্পনা করেই দিল্লিতে হামলা চালানো হয়েছিল, বলল আদালত

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: রীতিমতো পরিকল্পনা করেই দিল্লিতে দাঙ্গা (Delhi riots) ছড়ানো হয়েছিল। এমনটাই বলল আদালত। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে নাগরিকত্ব সংশোধনী আইনকে কেন্দ্র করে গোটা দিল্লিজুড়ে দাঙ্গা ছড়িয়ে ছিল। ওই দাঙ্গায় দীপক (deepak) নামে এক ব্যক্তির মৃত্যুর প্রেক্ষিতে চার অভিযুক্তের বিরুদ্ধে মামলা চলছিল। শুক্রবার ওই দাঙ্গার মামলায় অভিযুক্ত চারজনের বিরুদ্ধে খুন, দাঙ্গা ও অপরাধমূলক চক্রান্তের মামলা দায়ের করার নির্দেশ দিল আদালত।

২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি দীপক নামে এক ব্যক্তিকে পিটিয়ে খুন করেছিল চারজন। ওই চারজনের নাম হল কাশিম, শাহরুখ, খালিদ ও আনওয়ার হুসেন। ঘটনার দিন আম্বেদকর (ambedkar) কলেজের সামনে দীপককে পিটিয়ে খুন করেছিল ওই চারজন। ময়নাতদন্তের (postmortem) রিপোর্টে জানা যায়, অতিরিক্ত আঘাতে রক্তক্ষরণের কারণেই ওই ব্যক্তির মৃত্যু হয়েছিল।

- Advertisement -

ওই চারজন এদিন নিজেদের নিরাপরাধ বলে দাবি করে। কিন্তু বিচারক অমিতাভ রাওয়াত (amitava rawat) চার অভিযুক্তের সেই দাবি খারিজ করে দেন। বিচারক বলেন, অভিযুক্তদের আচরণ থেকে এটা স্পষ্ট যে, তারা রীতিমতো পরিকল্পনা করেই দাঙ্গা ছড়িয়ে ছিল। একজনকে পিটিয়ে খুন করেছিল। তাই এটা এক বড়সড় চক্রান্ত।

বিচারক আরও বলেন, প্রত্যক্ষদর্শীদের বয়ানে এটা প্রশ্নাতীতভাবে প্রমাণ হয়েছে যে, দীপককে খুন করার উদ্দেশ্য নিয়েই ওই হামলা করা হয়েছিল। এক প্রত্যক্ষদর্শী জানান, তিনি গোটা ঘটনাটির আড়াল থেকে লুকিয়ে দেখেছিলেন। এমনকী, আদালতের কাছে অভিযুক্ত চার যুবকের নামও জানান তিনি। উল্লেখ্য, ২০২০-র নাগরিকত্ব সংশোধনী আইনকে কেন্দ্র করে দিল্লির (delhi) দাঙ্গায় কমপক্ষে ৫৫ জনের মৃত্যু হয়েছিল। জখম হয়েছিলেন ৭০০-রও বেশি মানুষ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss