4 C
London
Friday, January 27, 2023
Homeদেশের দশদিককৃষকদের পাশে থাকলে অজয় মিশ্রকে বরখাস্ত করুন, মোদিকে চিঠি প্রিয়াঙ্কার

Latest Posts

কৃষকদের পাশে থাকলে অজয় মিশ্রকে বরখাস্ত করুন, মোদিকে চিঠি প্রিয়াঙ্কার

- Advertisement -

News Desk: কৃষকদের (Farmer) প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যদি সমব্যথী (Narendra Modi) হন তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর (Ajay Mishra) সঙ্গে তিনি যেন এক মঞ্চে না থাকেন। শুধু তাই নয়, অবিলম্বে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে বরখাস্ত করুন। এই অনুরোধ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)।

শুক্রবার বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রের মোদি সরকার। প্রধানমন্ত্রী নিজে ক্ষমা চেয়ে আইন প্রত্যাহার করার কথা ঘোষণা করেছেন। হলেও যদিও বিরোধীদের দাবি, আগামী বছর পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে আইন বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন মোদি।

- Advertisement -

lakhimpur-bjp

তবে কৃষি আইন প্রত্যাহার হলেও লখিমপুর খেরিতে কৃষকের ওপর নৃশংস হামলা চালানোর ঘটনা পিছু ছাড়ছে না মোদি সরকারের। উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষকদের গাড়ির চাকায় পিষে দেওয়ার ঘটনায় মূল অভিযুক্ত কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস। লখিমপুরের ঘটনা নিয়ে বিতর্ক চরমে পৌঁছেছিল গত মাসে। পুলিশ অবশ্য গ্রেফতার করেছে আশিসকে। কৃষি আইন প্রত্যাহারের পর মোদি সরকারের সমালোচনায় এবার সেই লখিমপুরের ঘটনাকেই সামনে আনলেন প্রিয়াঙ্কা।

লখিমপুরের কথা তুলে ধরে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে একটি চিঠি লিখেছেন প্রিয়াঙ্কা। নেত্রী লিখেছেন, “মাননীয় প্রধানমন্ত্রী, যদি দেশের কৃষকদের প্রতি আপনার মনোভাব প্রকৃতই সৎ থাকে, যদি কৃষকদের প্রতি সমব্যাথী হন তাহলে আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র যে মঞ্চে থাকবেন সেই মঞ্চে আপনি উঠবেন না। আপনি অবিলম্বে অজয়কে (ajay mishra) মন্ত্রিসভা থেকে বরখাস্ত করুন।

কিন্তু আপনি যদি সেটা না করেন তবে কৃষকদের ভাবাবেগে আঘাত লাগবে। একই সঙ্গে প্রিয়াঙ্কা চিঠিতে লিখেছেন, কৃষক আন্দোলন করতে গিয়ে যে সমস্ত কৃষক মারা গিয়েছেন তাঁদের পরিবারকে উপযুক্ত আর্থিক সাহায্য করুন। প্রিয়াঙ্কার চিঠির ভাষা কার্যত প্রধানমন্ত্রীর বিশ্বাসযোগ্যতাকেই কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়েছে।

উল্লেখ্য, শুক্রবার প্রধানমন্ত্রী বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করে নেওয়ার কথা জানালেও কৃষকরা এখনও মোদি তথা বিজেপিকে বিশ্বাস করতে পারছে না। যে কারণে শনিবার কৃষক নেতারা স্পষ্ট জানিয়েছেন, যতক্ষণ না সাংবিধানিক পদ্ধতি মেনে সংসদে (parliament) তিন কৃষি আইন প্রত্যাহার করা হচ্ছে ততক্ষণ তাঁরা আন্দোলনের পথ থেকে সরে আসবেন না।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss