""
Friday, October 7, 2022
Homeদেশের দশদিকউগ্র হিন্দুত্ববাদ বোকো হারাম, আইএস জঙ্গিদের মতই ভয়ঙ্কর: সলমন খুরশিদ

Latest Posts

উগ্র হিন্দুত্ববাদ বোকো হারাম, আইএস জঙ্গিদের মতই ভয়ঙ্কর: সলমন খুরশিদ

- Advertisement -

News Desk, New Delhi: নিজের লেখা বইয়ে হিন্দুত্ব নিয়ে বিতর্কিত মন্তব্য করে কংগ্রেসকে চরম অস্বস্তিতে ফেললেন দলের প্রবীণ নেতা সলমন খুরশিদ (Salman Khurshid)।

সদ্য প্রকাশ হয়েছে সলমনের লেখা বই ‘সানরাইজ ওভার অযোধ্যা, নেশনহুড ইন আওয়ার টাইম’। ওই বইয়ের একটি অধ্যায়ে সলমন বলেছেন, সনাতন হিন্দু ধর্মও উগ্র হিন্দুত্ববাদ দ্বারা আক্রান্ত হয়েছে। এই উগ্র হিন্দুত্ববাদ বোকো হারাম (boko haram), আইএস (isis) জঙ্গি গোষ্ঠীর মতোই ভয়ঙ্কর। যথারীতি সলমনের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি। দলের আইটি সেলের প্রধান অমিত মালব্য (amit malyba) বলেছেন, খুরশিদ আসলে হিন্দুদের অপমান করেছেন। কংগ্রেস যদি হিন্দুদের সম্মান করে থাকে তাহলে খুরশিদকে অবিলম্বে দল থেকে বহিষ্কার করা উচিত।

- Advertisement -

অন্যদিকে এই মন্তব্যের জন্য ইতিমধ্যেই খুরশিদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের হয়েছে দিল্লি পুলিশের কাছে। দিল্লির দুই আইনজীবী বিবেক গর্গ (vivek garg) এবং বিনীত জিন্দাল (vinit jindal) এই প্রবীণ কংগ্রেস নেতার বিরুদ্ধে হিন্দুত্বের অবমাননা করার অভিযোগ দায়ের করেছেন। খুরশিদ তাঁর বইয়ের ১১৩ নম্বর পাতায় লিখেছেন, সনাতন হিন্দু ধর্মও উগ্র হিন্দুত্ববাদের হাতে আক্রান্ত হয়েছে।

এই উগ্র হিন্দুত্ববাদ বকো হারাম বা আইসিস জঙ্গিগোষ্ঠীর মতই ভয়ঙ্কর। তাই এই উগ্র হিন্দুত্ববাদকে কখনওই মানুষের মেনে নেওয়া উচিত নয়। খুরশিদের এই লেখা প্রকাশ্যে আসতেই রে রে করে আসরে নেমে পড়েছে বিজেপি। দলের আইটি সেলের প্রধান অমিত মালব্য অভিযোগ করেছেন, যে দল ইসলামি সন্ত্রাসের সঙ্গে হিন্দু সন্ত্রাসকে একই আসনে বসায় সেই দলের নেতার কাছ থেকে এটাই প্রত্যাশিত। আসলে এসবই মুসলিম ভোট পাওয়ার আশায় করেছেন ওই কংগ্রেস নেতা।

আরও এক ধাপ এগিয়ে বিজেপি মুখপাত্র গৌরব ভাটিয়া (gourab vatia) বলেছেন, সোনিয়া ও রাহুল (sonia and rahul gandhi) গান্ধীর কথাতেই এসব লেখা হয়েছে। সোনিয়া যদি হিন্দুদের সম্মান দিয়ে থাকেন তাহলে তাঁর উচিত সামনে এসে এই বিষয়ের ব্যাখ্যা দেওয়া। কিন্তু তা না করে যদি তিনি নীরব থাকেন তাহলে এটা স্পষ্ট বুঝতে হবে যে, সোনিয়া গান্ধী ও তাঁর গোটা দলই হিন্দু বিরোধী।

বিজেপি উস্কানি দিলেও কংগ্রেসের পক্ষ থেকে অবশ্য সরাসরি কোনও মন্তব্য করা হয়নি। তবে কংগ্রেসের কিছু নেতা ঠারেঠোরে এটা বেঝাতে চেয়েছেন যে, খুরশিদের ওই মন্তব্য একজন লেখক হিসেবে। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। অন্যদিকে এই মন্তব্যের জন্য ইতিমধ্যেই খুরশিদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss