11.3 C
London
Thursday, February 2, 2023
Homeদেশের দশদিকHelicopter Crash: কপ্টার দুর্ঘটনায় মৃত ৬ জওয়ানের দেহ আজই পাবে পরিবার

Latest Posts

Helicopter Crash: কপ্টার দুর্ঘটনায় মৃত ৬ জওয়ানের দেহ আজই পাবে পরিবার

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: বুধবার তামিলনাড়ু কুন্নুরে (kunnur in tamilnadu) কপ্টার ভেঙে (helicopter crash) প্রাণ হারিয়েছিলেন ১৩ জন। ইতিমধ্যেই শুক্রবার সেনা সর্বাধিনায়ক (cds) বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত (bipin rawat and his wife madhulika rawat) এবং রাওয়াতের উপদেষ্টা লখবিন্দর সিং লিড্ডার (lakhbinder sing lidder) শেষকৃত্য সম্পন্ন হয়েছে। ওই দুর্ঘটনায় প্রাণ হারানো আরও ছয় সেনাকর্মীর দেহ শনিবার সন্ধ্যা নাগাদ তাঁদের বাড়ি পৌছাবে বলে সেনা সূত্রে খবর।

কপ্টার দুর্ঘটনায় প্রত্যেকটি দেহ আগুনে এতটাই ঝলসে গিয়েছে যে, তাঁদের সনাক্ত করা খুব কঠিন হয়ে দাঁড়িয়েছিল। প্রতিটি দেহই রাখাছিল দিল্লির সেনা হাসপাতালে। মৃতদের পরিবারকে সনাক্ত করার জন্য অনুরোধ করা হয়েছিল। শেষ পর্যন্ত মৃতদের মধ্যে ছয় জনের নিকটত্মীয়রা নিজেদের স্বজনের দেহ সনাক্ত করেছেন। যাদের সনাক্ত করা গিয়েছে শনিবার তাদের দেহ পরিবারের কাছে পাঠাবে সরকার।

- Advertisement -

যে ছয়জনকে তাঁদের আত্মীয়রা সনাক্ত করেছেন তাঁরা হলেন ল্যান্স নায়েক বিবেক কুমার ও বি সাই তেজা , জুনিয়র ওয়ারেন্ট অফিসার প্রদীপ ও রানাপ্রতাপ দাস, উইং কমান্ডার পি এস চৌহান, এবং স্কোয়াড্রন লিডার কুলদীপ সিং। সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, দেহগুলি পাঠানোর আগে সেনা হাসপাতালেই তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হবে। তারপর কফিনবন্দি সেনা জওয়ানদের দেহ বাড়ির তাঁদের বাড়ির নিকটবর্তী বিমানবন্দরে পৌঁছবে। সেখান থেকেই বাহিনীর সদস্যরাই বাড়িতে পৌঁছে দেবেন দেহ।

ইতিমধ্যেই মৃতদের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কী কারণে কপ্টার ভেঙে পড়ল তা খতিয়ে দেখা হোক। কারণ রাশিয়ার এই এমআই১৭-ভি ৫ হেলিকপ্টার অত্যন্ত উন্নতমানের। এধরনের একটি হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনায় সকলেই বিস্ময় প্রকাশ করেছেন। বায়ুসেনার পক্ষ থেকে অবশ্য ইতিমধ্যেই দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। ইতিমধ্যেই ভেঙে পড়া কপ্টারের ব্ল্যাক বক্স উদ্ধার হয়েছে। যা থেকে এই দুর্ঘটনার কারণ সহজেই জানা যাবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss