""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকMumbai: বিচার ব্যবস্থার প্রতি আস্থা প্রকাশ প্রাক্তন পুলিশ কমিশনারের

Latest Posts

Mumbai: বিচার ব্যবস্থার প্রতি আস্থা প্রকাশ প্রাক্তন পুলিশ কমিশনারের

- Advertisement -

Former Mumbai Police Commissioner Param Bir Singh
নিউজ ডেস্ক, মুম্বই: কমপক্ষে ছ’টি তোলাবাজির মামলায় নাম জড়িয়েছিল মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার (Former Mumbai Police Commissioner) পরমবীর সিংয়ের। জুন মাস থেকেই নিখোঁজ ছিলেন তিনি।

কিন্তু সুপ্রিম কোর্ট থেকে আইনি সুরক্ষা পেতেই প্রকাশ্যে এলেন পরমবীর (Param Bir Singh)। একইসঙ্গে জানালেন দেশের বিচার ব্যবস্থার প্রতি তাঁর পূর্ণ আস্থা ও বিশ্বাস আছে। পুলিশের তদন্তে তিনি সব ধরনের সহযোগিতা করতেও প্রস্তুত আছেন।

- Advertisement -

তদন্তে সব ধরনের সহযোগিতা করবেন, এই শর্তেই সুপ্রিম কোর্ট (supreme court) পরমবীরের গ্রেফতারি থেকে সুরক্ষার আবেদন মঞ্জুর করে। শীর্ষ আদালত থেকে সুরক্ষা কবচ পেতেই বৃহস্পতিবার (thursday) সকাল ১১টা নাগাদ মুম্বই পুলিশের অপরাধ দমন শাখায় হাজির হন পরমবীর। বুধবার রাতেই মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার চণ্ডীগড় থেকে বম্বে ফেরেন।

বিমানবন্দরেই পরমবীর সাংবাদিকদের বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে তিনি তদন্তে সহযোগিতা করতে এসেছেন। তবে এর চেয়ে বেশি কিছু বলতে চাননি তিনি। পরমবীর জানান, তাঁর যা বক্তব্য সেটা আদালতেই জানাবেন।

উল্লেখ্য, চলতি বছরের প্রথম দিকে মহারাষ্ট্রের তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে ১০০ কোটি টাকা তোলাবাজির অভিযোগ এনেছিলেন প্রাক্তন পুলিশ কমিশনার। পরবর্তী ক্ষেত্রে তাঁর নামেও তোলাবাজির অভিযোগ দায়ের হয়। চলতি বছরের জুন মাস থেকে তিনি ছুটিতে চলে যান। তারপরে থেকে পরমবীরের আর কোন খোঁজ ছিল না। পলাতক পুলিশ কমিশনারের ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করে হাইকোর্ট। বম্বে হাইকোর্টের বিচারপতি বলেন, পরমবীরকে পলাতক হিসেবে ঘোষণা করতে কোনও সমস্যা নেই। এরপরই পুলিশ প্রাক্তন কমিশনারের বাড়ির সামনে পলাতক নোটিস ঝুলিয়ে দেয়। পুলিশের গ্রেফতারির হাত থেকে বাঁচতে আইনজীবীর মাধ্যমে সুপ্রিম কোর্টে আবেদন করেন প্রাক্তন পুলিশ কমিশনার। দীর্ঘ কয়েক দিনের শুনানি শেষে শীর্ষ আদালত পরমবীরকে তদন্তে সহযোগিতা করার শর্তে আইনি সুরক্ষা দেয়। তার পরই প্রকাশ্যে এলেন পরমবীর।

যদিও পরমবীর শীর্ষ আদালতে জানান, তাঁকে পুলিশ তাড়া করে বেড়াচ্ছে। দেওয়া হচ্ছে প্রাণনাশের হুমকি। ভয় পেয়ে তিনি মুম্বই আসছেন না, তা নয়। পরমবীর আদালতকে আরও বলেন, আইনের প্রতি তাঁর পূর্ণ আস্থা আছে। আদালত যদি তাঁকে সুরক্ষা দেয় তবে তিনি অবিলম্বে প্রকাশ্যে আসবেন। তিনি পুলিশ বিভাগের একজন পদস্থ আধিকারিক ছিলেন। তাই তিনি দেশ ছেড়ে কোথাও পালাবেন না।

পরমবীরের আইনজীবীর বক্তব্যে হাইকোর্টের বিচারপতি এস কে কাউল বলেন, পুলিশের প্রাক্তন কমিশনারই যদি পুলিশের হাতে ধরা পড়লে বিপদ হওয়ার কথা বলেন তাহলে রাজ্যবাসীর কী অবস্থা বুঝুন। শেষ পর্যন্ত অবশ্য বিচারপতি পরমবীরকে আইনি সুরক্ষা দেওয়ার কথা জানান। তবে শর্ত দেন, পরমবীরকে পুলিশে র সঙ্গে তদন্তে সব ধরনের সহযোগিতা করতে হবে। এরপরই বৃহস্পতিবার মুম্বই পুলিশের অপরাধ দমন শাখায় উপস্থিত হলেন প্রাক্তন পুলিশ কমিশনার।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss