6.8 C
London
Wednesday, November 30, 2022
Homeদেশের দশদিকPM Narendra Modi: সরদার প্যাটেল বেঁচে থাকলে অনেক আগেই মুক্ত হত গোয়া

Latest Posts

PM Narendra Modi: সরদার প্যাটেল বেঁচে থাকলে অনেক আগেই মুক্ত হত গোয়া

- Advertisement -

News Desk, New Delhi: রবিবার ছিল গোয়ার (Mukti Divas) মুক্তি দিবস। এই দিনটিকে স্মরণ করতে আয়োজন করা হয়েছিল এক বিশেষ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেখানেই তিনি বলেন, সর্দার বল্লভভাই (Ballavbhai Patel) প্যাটেল যদি বেঁচে থাকতেন তাহলে অনেক আগেই গোয়া স্বাধীন হত। এদিন গোয়ার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় (Shyamaprasad Mukherjee) স্টেডিয়ামে এই বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোদি।

উল্লেখ্য, ১৯৪৭ সালে দেশ স্বাধীন হলেও গোয়া থেকে গিয়েছিল পর্তুগীজদের শাসনে। ভারতীয় সেনার অপারেশন বিজয় পর্তুগীজদের হাত থেকে গোয়াকে মুক্ত করে। সেই দিনটি স্মরণ করতে গোয়া প্রতি বছর ১৯ ডিসেম্বর মুক্তি দিবস হিসেবে পালন করে। এদিন অনুষ্ঠানের শুরুতেই অপারেশন বিজয়ে অংশগ্রহণকারী সেনাদের হাতে স্মারক সম্মান তুলে দেন প্রধানমন্ত্রী। আগামী বছরের শুরুতেই গোয়া বিধানসভা নির্বাচন। নির্বাচনের কথা মাথায় রেখে এদিন একাধিক প্রকল্পের উদ্বোধন সারেন প্রধানমন্ত্রী।

- Advertisement -

প্রধানমন্ত্রী এদিনের অনুষ্ঠানে বলেন, গোয়ার মুক্তির জন্য আমাদের বেশ কিছুদিন অপেক্ষা করতে হয়েছে। কিন্তু যদি সর্দার বল্লভভাই প্যাটেল বেঁচে থাকতেন তবে গোয়াকে কখনওই এত দীর্ঘ সময় মুক্তির জন্য অপেক্ষা করতে হত না। চলতি বছরেই দেশ আজাদি কা অমৃত মহোৎসব পালন করছে। সেই অনুষ্ঠানের সঙ্গে মিশে গিয়েছে গোয়ার মুক্তি দিবস। এটা ভেবে অত্যন্ত আনন্দ লাগছে।

এদিনের অনুষ্ঠানে গোয়ার বিজেপি জোট সরকারের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্তের নেতৃত্বে রাজ্যে উন্নয়নের যে কাজ চলছে তা রীতিমতো হিংসা করার মত। মুখ্যমন্ত্রীর চেষ্টাতেই এ রাজ্যের প্রাপ্তবয়স্ক সকল মানুষই করোনার টিকা পেয়েছেন। যথারীতি এদিনের অনুষ্ঠানে গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের কথাও উল্লেখ করেন। আবেগের সঙ্গে তিনি বলেন, মনোহর যে কাজ শুরু করেছিলেন সেই কাজই শেষ করেছেন প্রমোদ। এটা অত্যন্ত ভালো একটা দিক। বিজেপি সরকার ক্ষমতায় এলে নিশ্চিতভাবেই গোয়ার এই উন্নয়ন অব্যাহত থাকবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss