Gujarat: রাওয়াতের বিরুদ্ধে অসম্মানজনক মন্তব্য করে পুলিশের জালে রাম

522
General Bipin Rawat

নিউজ ডেস্ক: হেলিকপ্টার দুর্ঘটনায় সদ্যপ্রয়াত সেনা সর্বাধিনায়ক (Chief of Defence Staff) বিপিন রাওয়াতের (Bipin Rawat) বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার কারণে এক ব্যক্তিকে গ্রেফতার করল গুজরাত পুলিশ (Gujarat police )। অভিযুক্ত ব্যক্তির নাম শিবভাই রাম (Shivabhai Ram)। ওই ব্যক্তি গুজরাতের আমরেলির বাসিন্দা। যদিও গুজরাত পুলিশের দাবি রাওয়াতের বিরুদ্ধে মন্তব্যের কারণে নয়, পূর্ববর্তী একাধিক আপত্তিকর পোস্টের জন্য শিবভাই নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

গুজরাত পুলিশ জানিয়েছে, শিবভাই নামে ওই ব্যক্তি হিন্দু দেবদেবীর উদ্দেশ্যে একাধিক কটু মন্তব্য করেছেন। একই সঙ্গে বিভিন্ন সময়ে তিনি জনপ্রতিনিধিদের বিরুদ্ধেও অশালীন মন্তব্য করেছেন। সোশ্যাল মিডিয়ায় এধরনের একের পর এক পোস্ট করার জন্য গ্রেফতার করা হয়েছে শিবকে।

তবে জেলার অতিরিক্ত পুলিশ সুপার জিতেন্দ্র যাদব জানিয়েছেন, ওই ব্যক্তি সম্প্রতি রাওয়াতকে নিয়ে একটি আপত্তিকর মন্তব্য করেন। ওই পোস্টের জন্যই শিব ভাইয়ের বিষয়টি প্রকাশ্যে আসে। তখনই জানা যায়, এই প্রথম নয় এর আগেও হিন্দু দেব-দেবীদের নিয়ে তিনি অনেক অসম্মানজনক পোস্ট করেছেন। এমনকী, জনপ্রতিনিধিদের বিরুদ্ধেও তাঁকে অশালীন মন্তব্য পোস্ট করতে দেখা গিয়েছে। সে কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে।

কিন্তু শিবভাই নামের ওই ব্যক্তি হঠাৎ করে এই ধরনের পোস্ট করতে গেলেন কেন? পুলিশ জানিয়েছে, শিবভাই আগে ছিলেন গ্রামের উপপ্রধান। ২০১০ থেকে টানা চার বছর তিনি উপপ্রধান পদে ছিলেন। পরবর্তী নির্বাচনে তাঁর ইচ্ছে ছিল গ্রাম প্রধান হওয়ার। কিন্তু দল তাঁকে টিকিট দেয়নি। এরপরই প্রবল ক্ষুব্ধ হয়ে ওঠেন শিবভাই। তারপর থেকেই তিনি সকলের নজর কাড়তে এ ধরনের বিতর্কিত পোস্ট করতে শুরু করেন। তবে শেষ পর্যন্ত এই ধরনের পোস্ট করার কারণে শিবভাইকে শ্রীঘরে যেতে হল ।