4 C
London
Friday, January 27, 2023
Homeদেশের দশদিকHelicopter Crashed: সেনাবাহিনীর তিন শাখা যৌথভাবে দুর্ঘটনার তদন্ত করবে

Latest Posts

Helicopter Crashed: সেনাবাহিনীর তিন শাখা যৌথভাবে দুর্ঘটনার তদন্ত করবে

- Advertisement -

News Desk: কপ্টার দুর্ঘটনায় (Helicopter Crashed) সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (Bipin Rawat) মৃত্যুর তদন্ত করবে এক যৌথ কমিটি। এই কমিটিতে সেনাবাহিনীর তিন শাখার সদস্যরা থাকবেন। তদন্ত কমিটির নেতৃত্বে থাকবেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং (Air Marshal Manabendra Singh)। বৃহস্পতিবার লোকসভায় (lokshava) এই কথা জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)।

এদিন লোকসভার কাজ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই বিপিন রাওয়াত তাঁর স্ত্রী-সহ অন্যদের প্রতি শ্রদ্ধা জানাতে দু’মিনিট নীরবতা পালন করা হয়। নীরবতা পালনের পর সংসদে বিবৃতি দেন রাজনাথ সিং। সেখানেই তিনি বলেন, বুধবার তামিলনাড়ুর কুন্নুরে কপ্টার দুর্ঘটনায় ১৪ জন যাত্রীর মধ্যে চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত-সহ ১৩ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় একমাত্র প্রাণে বেঁচে গিয়েছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তবে তাঁর অবস্থাও আশঙ্কাজনক। প্রয়োজনে তাঁকে ওয়েলিংটনের সেনা হাসপাতাল থেকে অন্য কোনও হাসপাতালে পাঠানো হতে পারে। রাজনাথ এদিন জানিয়েছেন, নিহতদের পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করা হবে।

- Advertisement -

এদিনই জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত কপ্টারটির ব্ল্যাকবক্স খুঁজে পাওয়া গিয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, ব্ল্যাকবক্স বা ফ্লাইট ডেটা রেকর্ডার খুঁজে পাওয়ায় এই দুর্ঘটনার প্রকৃত কারণ সহজেই জানা যাবে। এদিন সংসদের কাজ শুরু হলে রাওয়াতের প্রতি শ্রদ্ধা জানাতে সংসদে সব ধরনের বিক্ষোভ কর্মসূচি স্থগিত রাখার কথা ঘোষণা করেন বিরোধীরা। ব্যক্তিগত জীবনে সন্ত্রাসবাদীদের কাছে ত্রাস ছিলেন রাওয়াত। কিন্তু তাঁর এই কঠিন হৃদয়ের পিছনে ছিল একটি নরম মন। জানা গিয়েছে, করোনা আক্রান্তদের চিকিৎসায় সাহায্যের জন্য প্রতিমাসে নিজের বেতন থেকে ৫০ হাজার টাকা করে দান করতেন রাওয়াত। পিএম কেয়ার্স ফান্ডে তিনি প্রতি মাসেই এই অর্থ সাহায্য করতেন। বিপিন রাওয়াতকে দেখেই আরও অনেকেই পিএম কেয়ার্স ফান্ডে অর্থ সাহায্য করতে এগিয়ে আসেন।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিকেলে তামিলনাড়ু কুন্নুর থেকে সস্ত্রীক রাওয়াতের দেহ দিল্লিতে আনা হবে। শুক্রবার সকাল পর্যন্ত নিজের বাড়িতেই থাকবে সস্ত্রীক রাওয়াতের কফিনবন্দি দেহ। শুক্রবার দিল্লির ক্যান্টনমেন্টে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss