8.4 C
London
Sunday, February 5, 2023
Homeদেশের দশদিকJ&K: জঙ্গি খতম অভিযানে নিকেশ ৯, সীমান্তে কড়া নজর

Latest Posts

J&K: জঙ্গি খতম অভিযানে নিকেশ ৯, সীমান্তে কড়া নজর

- Advertisement -

প্রতিবেদন, বছরের শেষ লগ্নে এসেও জম্মু ও কাশ্মীরে শান্তি অধরাই রয়ে গেল। বৃহস্পতিবার রাতেও নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিন জঙ্গি খতম হয়েছে। যার মধ্যে একজন জইশ-ই- মহম্মদের সদস্য। চলতি মাসের ১৩ তারিখে সিআরপিএফ বাহিনীর বাসে যে হামলা হয়েছিল মৃত জঙ্গিদের মধ্যে একজন সেই হামলার সঙ্গে জড়িত ছিল বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার রাতের এই সংঘর্ষে এক সিআরপিএফ জওয়ান ও তিন পুলিশকর্মী জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার মাঝরাতে শ্রীনগরের শহরের বাইরে পাঠানচক এলাকায় এই সংঘর্ষ ঘটে। পুলিশ ও সিআরপিএফের যৌথ বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। এই গুলির লড়াইয়ে তিন জঙ্গি খতম হয়েছে। ৩ জঙ্গির মৃত্যুর সঙ্গে শেষ ৩৬ ঘন্টায় ভূস্বর্গে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৯ জঙ্গির মৃত্যু হল।
পুলিশ জানিয়েছে, মৃত ৩ জঙ্গির মধ্যে সুহেল আহমেদ রাঠের হল জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য।

- Advertisement -

চলতি মাসের প্রথম দিকে সিআরপিএফ বাহিনীর বাসে হামলায় জড়িত ছিল সুহেল। তবে অপর দু’জনের পরিচয় এখনও জানা যায়নি। জম্মু-কাশ্মীর পুলিশের দাবি, সিআরপিএফ বাহিনীর বাসে যে সমস্ত জঙ্গিরা হামলা চালিয়েছিল সুহেলের মৃত্যুর সঙ্গে সঙ্গে তাদের সকলকেই খতম করা হল। গত ৩৬ ঘণ্টায় কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৯ জনের মৃত্যু হল। মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ।

বৃহস্পতিবার অনন্তনাগ এবং কুলগাম জেলাতেও দুটি পৃথক অভিযানে ৬ জঙ্গির মৃত্যু হয়েছিল। অন্যদিকে চলতি মাসের ১৩ তারিখে সিআরপিএফ বাহিনীর বাসে হামলায় তিন পুলিশকর্মীর মৃত্যু হয়েছিল। জখম হয়েছিলেন ১৫ জন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss