""
Tuesday, September 27, 2022
HomePoliticsKarnataka : গেরুয়া রাজ্যে ফের অনিশ্চিত মুখ্যমন্ত্রীর পদ

Latest Posts

Karnataka : গেরুয়া রাজ্যে ফের অনিশ্চিত মুখ্যমন্ত্রীর পদ

- Advertisement -

কর্নাটকে (Karnataka) ফের অনিশ্চিত মুখ্যমন্ত্রীর পদ। স্থানীয় নির্বাচনের পর প্রশ্ন উঠেছে বাসবরাই বোম্মাই- এর ভবিষ্যৎ নিয়ে৷ বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের হাতের পুতুলে পরিণত হয়েছেন তিনি, এ কথা শোনা যাচ্ছে দলেরই অন্দরে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতা সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘বোম্মাই যথেষ্ট গুরুত্ব রয়েছে। আবার অনেকের কাছেই কোনো গুরুত্ব নেই।’ জুলাইয়ের ২৮ তারিখে বিএস ইয়েদুরাপ্পার পরিবর্তে বাসবরাইকে বসানো হয়েছিল কর্নাটকের মুখ্যমন্ত্রীর চেয়ারে। তিনি আর ক’দিন সেই আসনে থাকবেন সে ব্যাপারে দেখা দিয়েছে সংশয়। জানা যাচ্ছে, আরএসএস এবং বিজেপির একাংশ আর পছন্দ করছেন না তাঁকে।

- Advertisement -

গত বিধানসভা নির্বাচনের পর থেকেই কর্নাটকের মুখ্যমন্ত্রীর আসন বহুবার উঠে এসেছিল আলোচনায়। ঘোড়া কেনা-বেচার রাজনীতিকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল জাতীয় রাজনীতি। কংগ্রেসকে সরিয়ে ক্ষমতায় এসেছিল বিজেপি। মুখ্যমন্ত্রী হয়েছিল বিএস ইয়েদুরাপ্পা। অনেক পরে বাসবরাই বোম্মাই।

সম্প্রতি কর্নাটকের ৫৮ টি শহরে স্থানীয় নির্বাচনে কংগ্রেস একক বৃহত্তম দল হিসাবে উঠে এসেছে। মুখ্যমন্ত্রীর এলাকাতেও হাত শিবিরের উত্থান। ভোট হয়েছিল মোট ১ হাজার ১৮৪ টি ওয়ার্ডে। যার মধ্যে কংগ্রেস জিতেছে ৪৯৮ টি আসনে এবং বিজেপি জয় পেয়েছে ৪৩৭ টি আসনে। অন্যদিকে জেডিএস মাত্র ৪৫ টি আসনে এবং নির্দল প্রার্থীরা জিতেছেন ২০৪ টি আসনে। মোট ভোটের নিরিখে ৪২.০৬ শতাংশ ভোট এসেছে কংগ্রেসের ঝুলিতে। বিজেপির খাতায় ৩৬.৯০ শতাংশ ভোট।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss