4 C
London
Friday, January 27, 2023
Homeদেশের দশদিকWeather Update: বৃষ্টি বিদায়, শীতের পদধ্বনি শোনাল হাওয়া অফিস

Latest Posts

Weather Update: বৃষ্টি বিদায়, শীতের পদধ্বনি শোনাল হাওয়া অফিস

- Advertisement -

নিউজ ডেস্ক: আগামী ২৪ ঘন্টাতেই রাজ্যের পিছু ছাড়ছে বর্ষা। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর (Kolkata Weather Office)। শীতের আমেজ মিলতে পারে ২৪ তারিখ থেকে। বর্ষা আগেই বিদায় নিতে শুরু করেছিল কিন্তু তার গতি ছিল অত্যন্ত ধীর। পশ্চিমবঙ্গ থেকেও একইভাবে বিদায় নিয়েছে বর্ষা। আগে কয়েকটি জেলা থেকে বিদায় নেয়। এবার তা পুরোপুরি ভাবে বিদায়পালা সম্পূর্ণ করবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

শনিবার ২৩ অক্টোবর বাংলা থেকে বিদায় নেবে বর্ষা। বর্ষা দেশ ছাড়া হবে ২৬ অক্টোবর। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা অধিকর্তা সঞ্জীব বন্দোপাধ্যায় বলেন, “বর্ষা ইতিমধ্যেই বিদায় নিয়েছে। যে টুকরো মেঘ রয়েছে কয়েকটি এলাকায় তাও আগামী ২৩ অক্টোবর এ রাজ্য থেকে বিদায় নেবে। তবে আগামী দু-একদিনে তাপমাত্রা কিছুটা বাড়লেও তারপর থেকে রাতের দিকে তাপমাত্রা একটু একটু করে কমতে শুরু করবে। তবে ঠিক কবে নাগাদ রাজ্যে শীত ঢুকবে সেটা সঠিকভাবে এখনই বলা যাচ্ছে না।”

- Advertisement -

তবে এটা বলা যেতেই পারে সপ্তাহান্তে রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমবে। শুক্রবার থেকেই এই শীতের আমেজ অনুভব করা যাবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গত কয়েকদিন প্রবল বৃষ্টিতে উত্তরবঙ্গের একাধিক এলাকা বিপর্যস্ত হয়েছে। বৃষ্টিপাতের পরিমাণ এখন ক্রমশ কমছে।

রাতের দিকে শীতের আমেজ থাকলেও সকালে চড়া রোদ থাকবে। রাতের তাপমাত্রা প্রায় ২ থেকে ৩ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। তবে পাহাড়ে শীত আসতে সময় লাগবে।

যেমন আজ শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৮ সর্বনিম্ন ৫১ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩২ , সর্বনিম্ন ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss