7.3 C
London
Monday, December 5, 2022
Homeদেশের দশদিকLakhimpur Kheri: কৃষক হত্যা মামলায় মন্ত্রী অজয় মিশ্রর পাশেই দল

Latest Posts

Lakhimpur Kheri: কৃষক হত্যা মামলায় মন্ত্রী অজয় মিশ্রর পাশেই দল

- Advertisement -

News Desk, New Delhi: লখিমপুর খেরির (Lakhimpur Kheri) ঘটনায় বৃহস্পতিবার (thursday) উত্তাল হয়েছে সংসদের উভয় কক্ষ। বিরোধীদের দাবি, লখিমপুরে (lakhimpur) কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রর (ashish mishra) গাড়ির চাকায় পিষে মারা হয়েছে ৪ কৃষককে। তাই ওই ঘটনার দায় নিয়ে মন্ত্রীকে পদত্যাগ করতে হবে।

অন্যথায় তাঁকে মন্ত্রিসভা (cabinet) থেকে বহিষ্কার করতে হবে। কিন্তু বিরোধীদের এই চাপের মুখেও কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর (ajay mishra) পাশেই থাকল তাঁর দল বিজেপি। সূত্রের খবর, বিজেপি নেতারা অনেকেই বলছেন ছেলের অপরাধে কখনওই বাবার শাস্তি হতে পারে না। তাই তাঁকে এখনই মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হোক এটা কোনওভাবেই চাইছে না গেরুয়া শিবির।

- Advertisement -

চলতি সপ্তাহের শুরুতেই লখিমপুরের ঘটনার তদন্তে গঠিত সিট তার রিপোর্টে জানিয়েছে, ওই ঘটনা ছিল পূর্বপরিকল্পিত। কৃষকদের মারার জন্য আগে থেকেই চক্রান্ত করা হয়েছিল। ওই চক্রান্তের সঙ্গে যুক্ত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে আশিস। একইসঙ্গে সিট রিপোর্ট পেশ করে আদালতের কাছে অভিযুক্ত আশিস-সহ অন্যদের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজু করার অনুমতি চাইলে সেই অনুমোদন দিয়েছে আদালত।

সিটের ওই রিপোর্টের পর বিরোধীরা মোদি সরকারের উপর লখিমপুর কাণ্ড নিয়ে আরও প্রবল চাপ তৈরি করেছে। বিরোধীদের দাবি, অবিলম্বে অভিযুক্ত আশিসের বাবাকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করতে হবে।

বৃহস্পতিবার লোকসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী সরাসরি অজয়কে ‘ক্রিমিনাল’ বলে উল্লেখ করেন। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয়কে সরানোর দাবিতে বুধবার লোকসভায় মুলতবি প্রস্তাব জমা দিয়েছেন রাহুল। বৃহস্পতিবার রাহুল তাঁর সুর আরও চড়িয়ে বলেন, কেন্দ্রীয় মন্ত্রীকে অবশ্যই পদত্যাগ করতে হবে। কারণ উনি একজন অপরাধী। ছেলের কুকীর্তি জেনেও আগাগোড়া আড়াল করে গিয়েছেন।

সূত্রের খবর বিরোধীদের চাপ বাড়লেও এখনই অজয় মিশ্রকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার পক্ষপাতী নন বিজেপির নেতারা। কারণ তাঁরা মনে করছেন, ছেলের কুকীর্তির দায় কখনওই বাবার ঘাড়ে বর্তায় না। রাজনৈতিক মহল মনে করছে, অজয় মিশ্র ব্রাহ্মণ সমাজের প্রতিনিধি। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা হলে ব্রাহ্মণ সমাজে বিরূপ প্রতিক্রিয়া পড়বে। অর্থাৎ ব্রাহ্মণ ভোট বিজেপির হাতছাড়া হতে পারে। তাই অজয়কে এখনই মন্ত্রিসভা থেকে সরানোর মতো ঝুঁকি নিতে চাইছে না দল।

যদিও বুধবার লখিমপুরে একটি অক্সিজেন প্লান্ট উদ্বোধন করতে গিয়ে এক সাংবাদিকের সঙ্গে অজয় যে ব্যবহার করেছেন তা মেনে নিচ্ছে না দল। সূত্রের খবর, দলের মধ্যে এ বিষয়ে ইতিমধ্যে অজয়কে সতর্ক করা হয়েছে। তাঁকে বলা হয়েছে সাংবাদিক বা সংবাদমাধ্যমের সঙ্গে ভবিষ্যতে কখনওই যেন এ ধরনের উদ্ধত আচরণ না করেন।

উল্লেখ্য, বুধবার লখিমপুরে ওই অক্সিজেন প্লান্ট উদ্বোধন করতে গেলে এক সাংবাদিক মন্ত্রীকে তাঁর ছেলের সম্পর্কে প্রশ্ন করেন। তখনই তিনি ওই সাংবাদিককে চোর বলে কটুক্তি করেন। এমনকী, তাঁর হাতে থাকা বুমটিও কেড়ে নিতে যান।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss