""
Sunday, September 25, 2022
Homeদেশের দশদিকআগামী বছরের শুরুতেই বিশ্ব এক্সপোতে যোগ দিতে দুবাই যাচ্ছেন মোদী

Latest Posts

আগামী বছরের শুরুতেই বিশ্ব এক্সপোতে যোগ দিতে দুবাই যাচ্ছেন মোদী

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: ২০২২- এর শুরুতেই ফের বিদেশ সফরে বের হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। দুবাইয়ে বিশ্ব এক্সপোতে (world expo) যোগ দিতেই প্রধানমন্ত্রী আগামী বছরের শুরুতেই বিদেশ যাচ্ছেন।

উল্লেখ্য, করোনাজনিত কারণে ২০২০ সালে দুবাই এক্সপো অনুষ্ঠিত হয়নি। সেই অনুষ্ঠানে এবার হতে চলেছে আগামী বছরের শুরুতেই। উল্লেখ্য, এর আগে নভেম্বর মাসের শুরুতেই গ্লাসগো (glasgo conference) সম্মেলনে যোগ দিতে বিদেশে গিয়েছিলেন মোদী।

- Advertisement -

উল্লেখ্য, দুবাই এক্সপোতে থাকছে ভারতীয় প্যাভিলিয়ন (indian pavilion)। ওই প্যাভিলিয়নে ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরা হবে ডিজিটাল মাধ্যমে। ইতিমধ্যেই যার উদ্বোধন করেছেন কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। নরেন্দ্র মোদী জমানায় ভারত ও সংযুক্ত আরব আমিরশাহির মধ্যে বাণিজ্যিক সম্পর্ক অনেকটাই ভাল হয়েছে। কূটনৈতিক মহলের ধারণা, মোদীর এই সফরের সেই সম্পর্ক আরও সুসংহত ও মজবুত হবে। দুবাইয়ে সে দেশের শীর্ষস্থানীয় সরকারি নেতাদের সঙ্গেও প্রধানমন্ত্রী বৈঠক করবেন। দুবাইয়ে এই প্রথম বিশ্ব এক্সপো হতে চলেছে।

প্রসঙ্গত, করোনাজনিত কারণে ২০২০ সালে কোন দেশ সফরে যান মোদী। চলতি বছরের মার্চে তিনি প্রথম বাংলাদেশ গিয়েছিলেন। তার পরই গোটা বিশ্বে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় আর বিদেশ সফরে যাওয়া হয়নি মোদীর। দীর্ঘ ছয় মাস পর সেপ্টেম্বরের আমেরিকায় রাষ্ট্রসঙ্ঘের অধিবেশনেও যোগ দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তার পর অর্থাৎ অক্টোবরে প্রধানমন্ত্রী ইতালি ও ভ্যাটিকান সফরেও গিয়েছিলেন। সেখান থেকেই গিয়েছিলেন গ্লাসগোর বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগ দিতে।

আগামী বছরের শুরুতেই দুবাই সফরের মধ্য দিয়ে তাঁর বিদেশ সফর শুরু করতে চলেছেন মোদী। করোনার নতুন স্ট্রেন ওমিক্রনের কারণে আন্তর্জাতিক উড়ান আপাতত বন্ধ রেখেছে মোদী সরকার। তবে প্রশাসনের শীর্ষ কর্তাদের আশা, আগামী বছরের শুরুতেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss