1.8 C
London
Saturday, January 28, 2023
Homeদেশের দশদিকMumbai: বর্ষবরণে হুল্লোড় নয়, আজ থেকে মুম্বইয়ে জারি ১৪৪ ধারা

Latest Posts

Mumbai: বর্ষবরণে হুল্লোড় নয়, আজ থেকে মুম্বইয়ে জারি ১৪৪ ধারা

- Advertisement -

নিউজ ডেস্ক, মুম্বই : করোনা সংক্রমণের (Covid 19) বাড়বাড়ন্ত রুখতে মুম্বইয়ে (Mumbai) ৩০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে মুম্বই প্রশাসন। পাশাপাশি জারি করা হয়েছে একাধিক সতর্কতা। নতুন যে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে, তাতে বলা হয়েছে, কোনও বদ্ধ বা খোলা জায়গা, যেমন রেস্তোরাঁ, হোটেল, পাব, বারে কোনওরকম পার্টি করা যাবে না।

দেশে ওমিক্রনের সংক্রমণ ও কোভিড আতঙ্কের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মুম্বই পুর প্রশাসন। নির্দেশিকায় বলা হয়েছে, ৩০ ডিসেম্বর মধ্যরাত থেকে গ্রেটার মুম্বইয়ে এই নির্দেশ কার্যকর করা হবে। আগামী ৭ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত এই নির্দেশিকা কার্যকর থাকবে। কেউ যদি এই নিয়ম ভাঙেন, তাহলে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ নম্বর ধারায় তাঁকে শাস্তি দেওয়া হবে। মামলা রুজু হবে অতিমারি আইন ও জাতীয় বিপর্যয় মোকাবিলা আইনেও। এমনটাই জানিয়েছেন মুম্বইয়ের ডেপুটি কমিশনার অব পুলিশ চৈতন্য এস।

- Advertisement -

প্রসঙ্গত, বুধবার মুম্বইয়ে নতুন করে ২৫১০ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে, মৃত্যু হয়েছে ১ জনের। সে শহরে সক্রিয় রোগীর সংখ্যা ৮০৬০। রিকভারি রেট ৯৭%। এখন মুম্বই শহরের ৪৫টি ভবন বন্ধ করে রেখেছে পুর প্রশাসন।

বুধবার গোটা বিশ্বের জন্যই চরম সতর্কবার্তা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organization)। সংস্থার তরফ থেকে বলা হয়েছে, করোনার ডেল্টা (Delta) ও ওমিক্রন (Omicron) প্রজাতির সংক্রমণ পৃথিবীর উপর সুনামির মতো আছড়ে পড়বে। যার ফলে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার তীব্র আশঙ্কা রয়েছে।

শেষ এক সপ্তাহে করোনা সংক্রমণের পরিমাণ ১১% বৃদ্ধি পেয়েছে, রেকর্ড সংক্রমণ দেখা দিয়েছে ফ্রান্স ও আমেরিকায়। হু-এর প্রধান বুধবার জেনেভায় বলেছেন, ‘আমরা ওমিক্রন সংক্রমণ নিয়ে বিপুল ভাবে চিন্তিত। কারণ এই ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়ছে ও সংক্রমণের সুনামি তৈরি করেছে।’

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss