""
Sunday, September 25, 2022
Homeদেশের দশদিকNagaland: জ্বলছে অসম রাইফেলস ক্যাম্প, সরে গেছে বাহিনী

Latest Posts

Nagaland: জ্বলছে অসম রাইফেলস ক্যাম্প, সরে গেছে বাহিনী

- Advertisement -

News Desk: অসম রাইফেলসের গুলিতে ১৩ জনের মৃত্যুর পর থেকে পরিস্থিতি তীব্র উত্তপ্ত নাগাল্যান্ডে (Nagaland )। যেখানে গুলি চলেছিল সেই মন জেলায় একের রক্ষীদের আউটপোস্টগুলিতে স্থানীয় বাসিন্দারা আগুন ধরিয়ে দিচ্ছেন। তাদের বাধা দেওয়ার কেউ নেই। উত্তেজিত জনতা দখল করেছেন ওটিং গ্রামের আউট পোস্ট। সেখান থেকে সরে গিয়েছে অসম রাইফেলস।

মায়ানমার সীমান্তবর্তী নাগাল্যান্ডের মন জেলায় ভয়াবহ ঘটনা ঘটে। জঙ্গি সন্দেহে স্থানীয় শ্রমিক গ্রামবাসীদের উপর নির্বিচারে গুলি চালায় জওয়ানরা। রক্তাক্ত ওটিং গ্রাম। ১৩ জন গ্রামবাসী মৃত। এক অসম রাইফেলস জওয়ানের মৃত্যু হয়েছে।

- Advertisement -

Nagaland Assam rifles

শনিবার রাতে নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে সন্ত্রাস দমন অভিযান চলছিল। অসম রাইফেলস অভিযানে নেমেছিল। মায়ানমার থেকে নিয়ন্ত্রিত নাগা বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন NSCN খাপলাং গোষ্ঠী এই এলাকায় বেশি সক্রিয়। অভিযোগ, এই গোষ্ঠীর সঙ্গে জড়িত সন্দেহে সাধারণ নাগরিকদের উপর গুলি চালায় অসম রাইফেলস জওয়ানরা।

Nagaland Assam rifles

অসম রাইফেলসের গুলিতে ১৩ জন মারা গেছে। এই ঘটনার পর থেকে মন জেলা তীব্র উত্তপ্ত। প্রশাসন নিষ্ক্রিয়। উত্তেজিত জনগণের লক্ষ্য অসম রাইফেলস ও স্থানীয় পুলিশের চৌকি। একের পর এক আউট পোস্টে হামলা চলছে। মন জেলার ওটিং গ্রাম এখন প্রশাসন বিহীন। সরে গেছে অসম রাইফেলস। গুলি চালানোর ঘটনার জেরে তীব্র প্রতিবাদে নাগাল্যান্ডবাসী আফস্পা আইন তুলে নেওয়ার দাবিতে সরব।

এদিকে মন জেলায় গুলিবিদ্ধ আরও কয়েকজনকে রাজধানী শহর কোহিমাতে আনা হয়েছে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালে গিয়ে চিকিৎসার খোঁজখবর নেন। মুখ্যমন্ত্রী নেইফিউ রিও জানিয়েছেন ভুলবসত অসম রাইফেলস গুলি চালিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss