""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকNagaland: জঙ্গি ভেবে শ্রমিকদের 'ঠাণ্ডা মাথায় খুন' অভিযোগে বিদ্ধস্থ অসম রাইফেলস-সরকার

Latest Posts

Nagaland: জঙ্গি ভেবে শ্রমিকদের ‘ঠাণ্ডা মাথায় খুন’ অভিযোগে বিদ্ধস্থ অসম রাইফেলস-সরকার

- Advertisement -

News Desk: হামলা হয়েছিল ভুলবশত এমনই স্বীকার করে নিয়েছেন নাগাল্যান্ডের (Nagaland) মুখ্যমন্ত্রী নেইফিউ রিও। ‘১৩ জন গ্রামবাসীকে গুলি করে মারা ঠান্ডা মাথায় খুন করা হয়েছে এমনই দাবি করছে বিভিন্ন উপজাতি সংগঠন।’ মর্মান্তিক এই ঘটনায় চরম বিদ্ধস্ত অসম রাইফেলস।

রবিবার ভোরে অসম রাইফেলস জওয়ানদের গুলিতে নাগাল্যান্ডের মন জেলার তুরি গ্রামে ১৩ জন গ্রামবাসীর মৃত্যু হয়। ক্ষোভের মুখে পড়ে এক জওয়ানেরও মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যায় বাড়তে পারে বলেই আশঙ্কা।

- Advertisement -

মৃত গ্রামবাসীরা সবাই শ্রমিক। তাদের জঙ্গি সন্দেহে গুলি করে জওয়ানরা। জানা গিয়েছে, তুরি গ্রামের কাছে বাস স্ট্যান্ডে গাড়ি ধরার জন্য অনেকে এসেছিলেন।

Mon district massacre

মন জেলায় মর্মান্তিক এই ঘটনার পর শোক জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেছেন, কেন গুলি চালাল অসম রাইফেলস তার পূর্ণাঙ্গ তদন্ত হবে।

নাগাল্যান্ড অশান্ত হতে শুরু করেছে। রাজ্যের সর্বত্র পালিত হচ্ছে ‘কালো দিল’। একের পর এক উপজাতি গোষ্ঠী তাদের ক্ষোভ উগরে দিয়ে সশস্ত্র বাহিনীর বিশেষ ক্ষমতা আইন AFSPA বাতিলের দাবিতে সরব।

সূত্রের খবর, একাধিক উপজাতি গোষ্ঠীর তরফে রাজ্য সরকারের উপর চাপ তৈরি করা হয়েছে। সরকারে থাকা দল এনপিএফের বিধায়করা বিভিন্ন গোষ্ঠীভুক্ত। আসছে পদত্যাগের হুঁশিয়ারি। মু়খ্যমন্ত্রী নেইফিউ রিওর সরকার কি সংকটে?

বিশেষ সূত্রে www.kolkata24x7.in জানতে পেরেছে, বদলা নিতে প্রস্তুতি শুরু করেছে নাগাল্যান্ডের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন NSCN(K), এই সংগঠনটি ভারতের সবথেকে আক্রমণাত্মক বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী। মায়ানমারে তাদের মূল ঘাঁটি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss