""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকনেহরুর জন্মদিনে সংসদে দেখা মিলল না কোনও প্রথম সারির কেন্দ্রীয় মন্ত্রীর

Latest Posts

নেহরুর জন্মদিনে সংসদে দেখা মিলল না কোনও প্রথম সারির কেন্দ্রীয় মন্ত্রীর

- Advertisement -

News Desk: ১৪ নভেম্বর দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর (nehru) জন্মদিন । প্রতিবছরের মতো এবারও নেহেরুর জন্মদিন (birthday) উপলক্ষ্যে সংসদ ভবনে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয় কিন্তু সেই অনুষ্ঠানে কোনও শীর্ষস্থানীয় কেন্দ্রীয় মন্ত্রীকে দেখা গেল না।

এমনকী, অনুষ্ঠানে দেখা যায়নি লোকসভার স্পিকার ওম বিড়লা (om birla) এবং রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া (benkia naidu) নাইডুকেও। কেন্দ্রীয় মন্ত্রী বা বিজেপি নেতাদের এহেন আচরণে প্রবল ক্ষুব্ধ কংগ্রেস।

- Advertisement -

যথারীতি রবিবার সংসদের সেন্ট্রাল হলে (central hall) নেহরুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। মাল্যদান পর্ব শেষ করে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা জয়রাম রমেশ (jayram ramesh) টুইট করে ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, সংসদের সেন্ট্রাল হলে আজ এক অভাবিত ঘটনা দেখা গেল।

সেন্ট্রাল হলে যাঁদের ছবি রয়েছে তাদের মধ্যে একজন অর্থাৎ দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর আজ জন্মদিন। জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নেহরুকে শ্রদ্ধা জানানো হয়। কিন্তু সেই অনুষ্ঠানে লোকসভার স্পিকার বা রাজ্যসভার চেয়ারম্যানকেই দেখা গেল না। প্রথম সারির কোনও কেন্দ্রীয় মন্ত্রীকেও ধারেকাছে দেখা যায়নি। মোদি সরকারের এর চেয়ে বড় ঔদাসীন্য ও ঔদ্ধত্য আর কী হতে পারে!

এদিন কেন্দ্রীয় সরকারের তরফে সেন্ট্রাল হলে উপস্থিত ছিলেন ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রকের প্রতিমন্ত্রী ভানুপ্রতাপ (bhanupratap sing) সিং বর্মা। এছাড়াও ছিলেন রাজ্যসভার বিরোধী নেতা মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেস সভানেত্রী সোনিয়া (sonia)গান্ধী-সহ বেশ কয়েকজন কংগ্রেস সাংসদ। রাজনৈতিক মহল মনে করছে, বিজেপি নেতা বা কেন্দ্রীয় মন্ত্রীরা ইচ্ছাকৃতভাবেই এদিনের অনুষ্ঠান এড়িয়ে গিয়েছেন। কারণ তাঁরা মনে করছেন, এদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকলে নেহরুকে অধিক গুরুত্ব দেওয়া হয়। বিজেপি কোনওভাবেই নেত্বরক বাড়তি গুরুত্ব দিতে চায় না । সে কারণেই তাঁরা জন্মদিনের অনুষ্ঠান এড়িয়ে গিয়েছেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss