""
Tuesday, September 27, 2022
Homeদেশের দশদিকOmicron: বিপদ বাড়িয়ে ভারতেও ঢুকে পড়ল করোনার নতুন ভেরিয়েন্ট

Latest Posts

Omicron: বিপদ বাড়িয়ে ভারতেও ঢুকে পড়ল করোনার নতুন ভেরিয়েন্ট

- Advertisement -

নিউজ ডেস্ক, বেঙ্গালুরু: করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রন (Omicron) রুখতে সময় থাকতেই একাধিক ব্যবস্থা নিয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু তাতেও শেষ রক্ষা হল না। ভারতেও ঢুকে পড়ল ওমিক্রন। এখনও পর্যন্ত কর্নাটকের (Karnataka) দুই ব্যক্তির শরীরে ওমিক্রন ভেরিয়েন্টের হদিশ মিলেছে বলে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব লব আগরওয়াল এই খবর জানিয়েছেন।

আরও পড়ুন: Covid 19: আতঙ্কের নতুন নাম omicron কেমন ‘খতরনাক’, জেনে নিন

- Advertisement -

ওমিক্রন প্রতিরোধ করতে নির্দিষ্ট কয়েকটি দেশ থেকে আসা যাত্রীদের উপর বিশেষ নজরদারি চালানো হচ্ছিল। ওই সমস্ত দেশ থেকে আসা যাত্রীদের জেনোম সিকোয়েন্সিংয়ের উপর সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছিল। জেনোম সিকোয়েন্সিংয়েই দুজনের শরীরে ওমিক্রনের সন্ধান মিলেছে। আক্রান্ত দুইজনের একজনের বয়স ৪৬ অন্য জনের ৬৬। তবে নিরাপত্তার কারণে ওই দুইজন কোথা থেকে এসেছেন এবং তাঁদের পরিচয় জানায়নি স্বাস্থ্যমন্ত্রক।

আরও পড়ুন: Omicron: আশীর্বাদ হয়ে উঠতে পারে করোনার নতুন স্ট্রেন ওমিক্রন, দাবি বিশেষজ্ঞদের

লব আগরওয়াল এদিন জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তির শরীরে মৃদু উপসর্গ রয়েছে। তাই আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। তবে এই ভাইরাসের হাত থেকে বাঁচতে প্রত্যেককেই করোনাবিধি মেনে চলতে হবে। যথাসম্ভব এড়িয়ে চলতে হবে ভিড়। অন্যদিকে করোনা সংক্রান্ত টাস্ক ফোর্সের প্রধান ভিকে পল জানিয়েছেন, ওমিক্রন রুখতে নতুন করে আর কোনও বিধি-নিষেধ তৈরি করার কথা এখনই ভাবা হচ্ছে না। তবে যে নিয়মগুলি বর্তমানে চালু রয়েছে সেগুলি মানুষকে মেনে চলতে হবে।

উল্লেখ্য, বিশ্ব স্বাস্থ্য সংস্থাও ওমিক্রনকে উদ্বেগজনক ভাইরাস বলে চিহ্নিত করেছে। যে সমস্ত দেশে এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে সেই দেশগুলিকে ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে চিহ্নিত করেছে কেন্দ্র। ওমিক্রন রুখতে দেশের প্রতিটি বিমানবন্দর কর্তৃপক্ষকে উপযুক্ত সর্তকতা অবলম্বনের নির্দেশ দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss