""
Sunday, October 2, 2022
HomebusinessOmicron: ফেব্রুয়ারির আগে শুরু হচ্ছে না আন্তর্জাতিক উড়ান পরিষেবা

Latest Posts

Omicron: ফেব্রুয়ারির আগে শুরু হচ্ছে না আন্তর্জাতিক উড়ান পরিষেবা

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: চলতি মাসের ১৫ তারিখ থেকে আন্তর্জাতিক উড়ান (international flight ) পরিষেবা চালু করার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের (omicron ) আতঙ্কে সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক (civil aviation)। সূত্রের খবর, ২০২২-এর ফেব্রুয়ারির (february 2022)আগে শুরু হচ্ছে না আন্তর্জাতিক বিমান চলাচল।

সূত্রের খবর, ২০২২-এর ৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদি সরকার। বিমান চলাচলের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে তৎকালীন পরিস্থিতি বিবেচনা করে। অর্থাৎ যদি ওমিক্রন ভেরিয়েন্ট নিয়ন্ত্রণের মধ্যে আসে তবেই ফেব্রুয়ারি মাসে চালু হবে আন্তর্জাতিক উড়ান।

- Advertisement -

চলতি পরিস্থিতিতে আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালু করা যায় কিনা তা নিয়ে একটি সমীক্ষা চালানো হয়েছিল। সেই সমীক্ষায় দেশের অধিকাংশ মানুষই আপাতত আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ রাখার পক্ষে মত দিয়েছিলেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রকে রীতিমতো চিঠি দিয়ে এখনই আন্তর্জাতিক বিমান চলাচল শুরু না করার জন্য আর্জি জানিয়ে ছিলেন। ওমিক্রন ভেরিয়েন্ট রুখতে ইতিমধ্যেই বিশ্বের একাধিক দেশ আন্তর্জাতিক উড়ান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে।

ভারতও এবার সেই পথেই হাঁটল। ওমিক্রন ঠেকানোর লক্ষ্যে ইতিমধ্যেই নরেন্দ্র মোদি সরকার দেশের বিমানবন্দরগুলিকে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে। বিদেশ থেকে আগত যাত্রী বিশেষ করে কেন্দ্রের নির্দিষ্ট করা ঝুঁকিপূর্ণ দেশগুলি থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে একাধিক বিধি-নিষেধ মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। দেখা গিয়েছে, সম্প্রতি ভারতে যারা ওমিক্রন আক্রান্ত হয়েছেন তারা সকলেই বিদেশ থেকে ফিরেছেন।

এদিকে আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ থাকায় দেশের পর্যটন শিল্প মুখ থুবড়ে পড়েছে। একইসঙ্গে লোকসানের মুখে পড়েছে বিভিন্ন বিমান সংস্থা। যে কারণে বিমান সংস্থাগুলি করোনা বিধি মেনে আন্তর্জাতিক উড়ান চালু করার দাবি জানিয়েছিল সরকারের কাছে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হওয়ার একটা সম্ভাবনাও তৈরি হয়েছিল। কিন্তু সবকিছুই ভেস্তে দিল করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss