6.3 C
London
Tuesday, November 29, 2022
Homeদেশের দশদিকOmicron: দেশে আক্রান্তের সংখ্যা সেঞ্চুরি ছাড়াল

Latest Posts

Omicron: দেশে আক্রান্তের সংখ্যা সেঞ্চুরি ছাড়াল

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: দেশে অত্যন্ত দ্রুত হারে ওমিক্রনের (Omicron) সংক্রমণ ছড়াচ্ছে বলে স্বীকার করে নিল কেন্দ্র। শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রকের (Central Health Ministry)পক্ষ থেকে জানান হয়েছে, দেশে নতুন করোনা আক্রান্তদের মধ্যে ২.৪ শতাংশ ওমিক্রন ভেরিয়েন্টের শিকার।

ইতিমধ্যেই দেশের ১১ রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০১। আক্রান্তের সংখ্যা যেভাবে দ্রুত বাড়ছে তাতে অশনী সংকেত দেখছে কেন্দ্র। সূত্রের খবর, ওমিক্রন রুখতে শীঘ্রই কড়া পদক্ষেপ নিতে পারে স্বাস্থ্যমন্ত্রক। বিভিন্ন জমায়েতের উপর জারি করা হতে পারে নিষেধাজ্ঞা।

- Advertisement -

শুক্রবার শেষ খবর পাওয়া পর্যন্ত দিল্লিতে (Delhi) নতুন করে আরও ১০জন ওমিক্রনের শিকার হয়েছেন। পাশাপাশি আক্রান্তের সংখ্যা বেড়েছে তামিলনাড়ু ও কেরলে (Tamil Nadu and Kerala)। দিল্লিতে একদিনে ১০ জন আক্রান্ত হওয়ার খবর এখনও পর্যন্ত সর্বাধিক। বিষয়টি নিয়ে রীতিমতো উদ্বেগে পড়েছে কেজরিওয়াল সরকার।

করোনার প্রথম ঢেউয়ের মতোই সবচেয়ে বেশি ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে মুম্বইয়ে। একইসঙ্গে দিল্লি ও রাজস্থানেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, করোনার এই নতুন ভেরিয়েন্ট ডেল্টার থেকে অনেক বেশি সংক্রামক।

অন্যদিকে করোনার নতুন ভেরিয়েন্টকে প্রতিরোধ করতে নাইট কারফিউ চালু হচ্ছে বেঙ্গালুরু-সহ কর্নাটকের একাধিক শহরে। শুক্রবার সন্ধ্যায় কর্নাটক সরকার নির্দেশ জারি করে জানিয়েছে, বেঙ্গালুরু-সহ রাজ্যের একাধিক শহরে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। কারফিউ অমান্যকারীদের বিরুদ্ধে নেওয়া হবে কড়া আইনি ব্যবস্থা। একইসঙ্গে মন্দির, মসজিদ-সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ক্ষেত্রেও জারি করা হচ্ছে একাধিক বিধিনিষেধ। কোন ধর্মীয় প্রতিষ্ঠানে ৫০ শতাংশের বেশি মানুষ সমবেত হতে পারবে না বলে সরকারি নির্দেশিকায় জানানো হয়েছে। একই সঙ্গে বড়দিন এবং বর্ষবরণের অনুষ্ঠানে শহরবাসীকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে কর্নাটক সরকার।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss