6.8 C
London
Wednesday, November 30, 2022
Homeদেশের দশদিকGanga Expressway: গঙ্গা এক্সপ্রেসওয়ে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ‘বিস্ফোরক’ মোদী

Latest Posts

Ganga Expressway: গঙ্গা এক্সপ্রেসওয়ে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ‘বিস্ফোরক’ মোদী

- Advertisement -

নিউজ ডেস্ক: আর মাস দুয়েকের মধ্যেই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। নির্বাচনের আগে ফ্রি-লান্সের রীতিমতো ছিলেন পড়ে গিয়েছে। শনিবার উত্তরপ্রদেশে গঙ্গা এক্সপ্রেসওয় প্রকল্পের (Ganga Expressway)  ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রকল্পের জন্য খরচ হবে 36230 কোটি টাকা।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, উত্তরপ্রদেশে এখন মাফিয়ারা বুলডোজারের মুখে পড়েছে যত সুখ যে সমস্ত বেআইনি নির্মাণ ছিল সেগুলি গুঁড়িয়ে দেওয়া হচ্ছে ৷ তাই যারা এতদিন মাফিয়াদের মধ্যে এসেছে তাদের খুব কষ্ট হচ্ছে এজন্যই সাধারণ মানুষ বলে ইউপি প্লাস যোগী বি ইকুয়াল টু উপযোগী। শুক্রবারে সমাজবাদী পার্টির প্রধান তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের ঘনিষ্ঠ কয়েকজনের বাড়িতে হানা দেয় আয়কর দপ্তর। মুইন পুরীতে সমাজবাদী পার্টির শক্ত ঘাঁটি দেও বেশ কয়েকজনের বাড়িতে তল্লাশি করা হয় এর প্রেক্ষিতে অভিযোগ করেছেন বিজেপি সমস্ত কেন্দ্রীয় সংস্থাকে বিরোধীদের বিরুদ্ধে ব্যবহার করছে। তবে মোদী সরকার যাই করুক না কেন সাইকেলের গতি তারা কোনভাবেই থামাতে পারবে না আসলে সাইকেল হলো সমাজবাদী পার্টির নির্বাচনী প্রতীক।

- Advertisement -

অখিলেশের ওই মন্তব্যের কয়েক ঘন্টার মধ্যেই পাল্টা উত্তর দিয়েছেন মোদী তিনি এদিনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বলেন সকলেই জানেন আগে কিভাবে সরকারি অপব্যবহার করা হতো একসময় কোনো প্রকল্প এ রাজ্যে কোন প্রকল্প শুরু হতো কাগজে-কলমে আসলে মূল উদ্দেশ্য ছিল কয়েকজনের পকেট ভর্তি করা। কিন্তু সেই দিন আর নেই এখন জনগণের টাকায় উন্নয়নের কাজে ব্যয় করা হয় জনগণের টাকায় জনগণের প্রয়োজনেই খরচ হয়।

এই প্রকল্পের জন্য বিরোধীদের কটাক্ষ করে দিন উড়িয়ে দিয়েছেন তিনি বলেছেন কিছু কিছু রাজনৈতিক দল আছে যারা দেশের উন্নতি নয় নিজেদের উন্নতি পাখির চোখ করে বসে আছে আসলে ওই সব দল ভোটব্যাঙ্কের কথাই ভাবে তারা দেশকে এগিয়ে নিয়ে যাওয়া উন্নয়নের কথা ভাবে না। এই সমস্ত দলগুলির চায়না গরিব মানুষের উন্নতি হোক তাই এই দলগুলি কাশী বিশ্বনাথ অযোধ্যায় রাম মন্দির ঘুরতে গেলে আপত্তি জানায়। এই সমস্ত দলগুলির সেনাবাহিনীর কার্যকলাপ নিয়েও প্রশ্ন তোলেন এমনকি মেক ইন ইন্ডিয়া প্রকল্প কটাক্ষ করে। সকলকে মনে রাখতে হবে সরকার আসবে ও যাবে কিন্তু দেশের উন্নয়ন অগ্রগতি হলে সেটা চিরস্থায়ী হয় কিন্তু দুঃখের কথা এই যে দেশের উন্নয়ন অনেকেই মেনে নিতে পারে না।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss