8.4 C
London
Sunday, February 5, 2023
Homeদেশের দশদিকPrayagraj: যোগী রাজ্যে নিম্নবর্ণের এক পরিবারের ৪ জনকে নৃশংসভাবে খুন

Latest Posts

Prayagraj: যোগী রাজ্যে নিম্নবর্ণের এক পরিবারের ৪ জনকে নৃশংসভাবে খুন

উঠল গণধর্ষণের অভিযোগও

- Advertisement -

নিউজ ডেস্ক, লখনউ: বিজেপি শাসিত উত্তরপ্রদেশের (Utter Pradesh) আইন-শৃঙ্খলা পরিস্থিতি কতটা ভয়াবহ আরও একবার তার প্রমাণ মিলল। এবার যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) রাজ্যের প্রয়াগরাজে (Prayagraj) একটি নিম্নবর্ণের পরিবারের চার সদস্যকে নৃশংসভাবে খুন (brutally murder) করা হল।

নিহতদের মধ্যে ১৬ বছরের এক কিশোরীও আছে। খুন করার আগে ওই কিশোরীকে গণধর্ষণ (gang raped) করা হয়েছে বলেও অভিযোগ। ভয়াবহ এই খুনের ঘটনায় অভিযোগের তির অবশ্য প্রতিবেশী এক উচ্চবর্ণের পরিবারের দিকে।

- Advertisement -

মৃতদের পরিবারের অভিযোগ, উচ্চবর্ণের ওই পরিবারটি এর আগেও তাঁদের বাড়ির সদস্যদের উপর নির্যাতন চালিয়েছে। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে রাজ্যজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। প্রায় সবকটি বিরোধী রাজনৈতিক দল উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আবারও সরব হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যেই খুন ও ধর্ষণের মামলা রুজু করা হয়েছে। ১১ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে মৃতদের পরিবার।

পুলিশ জানিয়েছে, মৃতদের মধ্যে ১০ বছরের এক বালক ও ১৬ বছরের এক কিশোরী আছে। কিশোরীর মৃতদেহ পড়েছিল ঘরের ভিতরে। অন্য তিনজনের দেহ পড়েছিল বাড়ির উঠোনে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, ধারালো অস্ত্রের কোপে চার জনকে খুন করা হয়েছে। প্রত্যেকের শরীরেই ছিল গভীর ক্ষত চিহ্ন।

মৃতদের পরিবারের এক সদস্য বলেছেন বেশ কিছুদিন ধরেই উচ্চবর্ণের ওই পরিবারটি তাঁদের নানাভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন। ১৯ সেপ্টেম্বর দুই পরিবারের মধ্যে বিবাদ চরম পর্যায়ে পৌঁছয়। উচ্চবর্ণের পরিবারটি তাদের বেশ কয়েকজনকে মারধর করে। এ ঘটনায় তাঁরা থানায় অভিযোগ জানাতে গেলে পুলিশ তাঁদের ফিরিয়ে দেয়। বরং তাঁদের বিরুদ্ধেই উচ্চবর্ণের পরিবারটি অভিযোগ দায়ের করে।

মৃতদের পরিবারের ওই সদস্য আরও অভিযোগ করেছেন, তাঁদের খুনের অভিযোগ না করার জন্য অনুরোধ করেছিল পুলিশ। সুশীল কুমার নামে এক পুলিশ কনস্টেবল তাঁদের বাড়ি এসে খুনের অভিযোগ না জানানোর জন্য রীতিমতো হুমকি দিয়েছেন। সুশীল কুমার তাঁদের বিষয়টি আপোসে মিটিয়ে নেওয়ার কথাও বলেছেন। সুশীল কুমারের বিষয়টি সামনে আসতেই প্রতিটি রাজনৈতিক দল আসরে নেমে পড়েছে। তাদের দাবি, উচ্চবর্ণের পরিবারটির প্রতি বিজেপির সমর্থন রয়েছে। সে কারণেই তারা ওই নিম্নবর্ণের পরিবারকে এভাবে পুলিশ দিয়ে ভয় দেখাচ্ছে। কোনওভাবেই এটা মেনে নেওয়া হবে না। এ ঘটনায় প্রকৃত দোষীদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তি দিতে হবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss