10.6 C
London
Sunday, November 27, 2022
Homeদেশের দশদিক১২ বছর আগে নিখোঁজ ‘মৃত’ যুবক পরিবারকে চিঠি লিখল পাকিস্তানের জেল থেকে

Latest Posts

১২ বছর আগে নিখোঁজ ‘মৃত’ যুবক পরিবারকে চিঠি লিখল পাকিস্তানের জেল থেকে

- Advertisement -

নিউজ ডেস্ক: একযুগ আগে বিহারের বক্সার জেলার (baxer district) খিলাফতপুরের ১৮ বছরের যুবক ছাভি (chavi) নিখোঁজ হয়ে গিয়েছিলেন। ওই যুবকের পরিবার স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করেছিলেন। কিন্তু দীর্ঘ খোঁজাখুঁজির পরেও ছাভির কোন খোঁজ মেলেনি। পরিবারের সদস্যরা মনে করেছিলেন, কোন দুর্ঘটনায় ছাভির মৃত্যু ঘটেছে। শুধু তাই নয়, মৃত্যু হয়েছে ধরে নিয়ে তাঁর পারলৌকিক ক্রিয়াও (funeral) সম্পন্ন হয়েছিল।

কিন্তু দীর্ঘ ১২ বছর পর ছাভির বাড়িতে যেন বিনা মেঘে বজ্রপাত ঘটল। এই বজ্রপাতের কারণ একটি চিঠি। সেই চিঠিটি এসেছে পাকিস্তানের (pakistan) জেল থেকে। চিঠিটি লিখেছে ছাভি স্বয়ং।

- Advertisement -

নিখোঁজ হয়ে যাওয়া ছাভি কিভাবে পাকিস্থানে গিয়ে পৌঁছল সে ব্যাপারে কোনও হদিশ করতে পারছে না তাঁর পরিবার। পুলিশ মারফত পাকিস্তান থেকে আসা ওই চিঠিটি পেয়েছে ছাভির পরিবার।

জানা গিয়েছে, ছাভি ছিল মানসিক ভারসাম্যহীন। মাঝেমাঝেই সে বাড়ি থেকে বেরিয়ে যেত। সে সময় তার বয়স ছিল মাত্র ১৮। এরকমই একদিন বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর আর তার খোঁজ মেলেনি। অনেক খোঁজাখুঁজির পর ছাভির বাড়ির লোকজনও হাল ছেড়ে দিয়েছিলেন। এমনকি নিয়মকানুন মেনে পারলৌকিক ক্রিয়াও সেরে ফেলেন তাঁরা।

তবে ওই চিঠি ইতিমধ্যেই ছাভির পরিবারে এনেছে খুশির ছোঁয়া। যদিও পাকিস্তানের কোন জেলে ছাভি বন্দি আছে তা এখনও পর্যন্ত জানতে পারেনি তার পরিবার। তবে ছেলে বেঁচে আছে শুনে ছাভির মা-বাবা যথেষ্ট উচ্ছ্বসিত। কিভাবে ছাভি একেবারে পাকিস্তান পৌঁছে গেল সে ব্যাপারে তারা কোনও কূলকিনারা করতে পারছেন না। তবে যেখানেই থাকুক না কেন, ছাভিকে দ্রুত বাড়ি ফেরানোর চেষ্টা শুরু করেছে তার পরিবার। ইতিমধ্যেই ছাভির মা-বাবা ও পরিবারের অন্য সদস্যরা পুলিশের কাছে তাঁদের ছেলেকে দ্রুত দেশে ফেরানোর আর্জি জানিয়েছেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss