8.8 C
London
Sunday, February 5, 2023
Homeদেশের দশদিকরেশন দোকানগুলি হয়ে উঠবে 'কমন সার্ভিস সেন্টার', নয়া সিদ্ধান্ত কেন্দ্রের

Latest Posts

রেশন দোকানগুলি হয়ে উঠবে ‘কমন সার্ভিস সেন্টার’, নয়া সিদ্ধান্ত কেন্দ্রের

- Advertisement -

News Desk: আগামীদিনে রেশন দেশের দোকানগুলি হয়ে উঠবে ‘কমন সার্ভিস সেন্টার’। বিভিন্ন খাদ্যসামগ্রী ছাড়াও পাওয়া যাবে এলপিজির সিলিন্ডার। কেন্দ্রীয় খাদ্য ও বন্টন মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় খাদ্য ও বন্টন মন্ত্রণালয়ের এই নতুন সিদ্ধান্ত অনুযায়ী, রেশন দোকানগুলিকে ‘কমন সার্ভিস সেন্টার’ করে তোলার নির্দেশ দেওয়া হয়েছে। এলপিজি সিলিন্ডারের অপ্রতুলতার অভিযোগ যাতে অনেকটাই কমে যায় সে কথা মাথায় রেখে রেশন দোকানগুলিতে ৫ কেজির এলপিজি সিলিন্ডার দেওয়া হবে। এছাড়াও, মোবাইল ও ইলেকট্রিক বিল দেওয়া, বিমান, বাস কিংবা ট্রেনের টিকিট কাটার মত সুবিধাগুলিও থাকবে। রেশন দোকানেই আধার কার্ড ও‌ ভোটার কার্ড তৈরি করা যাবে। রেশন দোকানগুলির কাছে ইতিমধ্যেই এই সংক্রান্ত নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

- Advertisement -

এবছর ভারতের স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষে দেশজুড়ে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ কর্মসূচি পালন করছে নরেন্দ্র মোদী ও তাঁর সরকার। এই কর্মসূচি চলাকালীনই নাগরিকদের সুবিধার জন্য রেশন দোকান গুলিকে ‘কমন সার্ভিস সেন্টার’ করার সিদ্ধান্তে সীলমোহর দিয়েছে কেন্দ্রীয় সরকার। দ্রুত এই পরিষেবা চালু করা হবে বলে জানা গিয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss