10.6 C
London
Sunday, November 27, 2022
Homeদেশের দশদিকRohini court explosion: আদালতে বিস্ফোরণের ঘটনায় ধৃত ডিআরডিওর বিজ্ঞানী

Latest Posts

Rohini court explosion: আদালতে বিস্ফোরণের ঘটনায় ধৃত ডিআরডিওর বিজ্ঞানী

- Advertisement -

News Desk, New Delhi: রাজধানী দিল্লির রোহিণী আদালত (Rohini court) চত্বরে বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত সন্দেহে গ্রেফতার করা হল ডিআরডিওর এক বিজ্ঞানীকে। ধৃত বিজ্ঞানী পুলিশের জেরায় নিজের অপরাধ স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, এক আইনজীবীকে খুনের উদ্দেশ্যেই তিনি ওই বিস্ফোরণ ঘটিয়েছেন। এমনকী, বিস্ফোরকও তিনি নিজেই তৈরি করেছেন।

ঘটনার তদন্ত শুরু করে পুলিশ সিসিটিভির ফুটেজ এবং পারিপার্শ্বিক নমুনা সংগ্রহ করার পর শনিবারই দিল্লি থেকে ডিআরডিওর ওই বিজ্ঞানীকে গ্রেফতার করে। উল্লেখ্য, চলতি মাসের ৯ তারিখে দিল্লির রোহিণী আদালতের ১০২ নম্বর কক্ষে একটি বিস্ফোরণ ঘটে। অত্যন্ত লঘুমানের ওই বিস্ফোরণে এক নিরাপত্তারক্ষী জখম হয়েছিলেন। আদালতের কাজ সবেমাত্র শুরু হওয়া মাত্র সাড়ে দশটা নাগাদ ওই বিস্ফোরণ ঘটেছিল। ফলে আদালত চত্বরে ছড়িয়ে ছিল তীব্র চাঞ্চল্য। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই আদালতের সব কক্ষেই ৯ ডিসেম্বর শুনানি বন্ধ করে দেওয়া হয়। বিস্ফোরণের খবরে আদালত চত্বরে ছুটে আসে পুলিশ ও দমকল বাহিনী। শুরু হয় তদন্ত।

- Advertisement -

প্রাথমিক তদন্তের পর পুলিশ মনে করেছিল, আদালতের একটি ল্যাপটপ থেকে বিস্ফোরণ ঘটেছে। ব্যাগের ভিতরে থাকা ল্যাপটপের ব্যাটারিতে কোন সমস্যা হওয়ায় সেটি ফেটে গিয়েছে। ওই ল্যাপটপের বিস্ফোরণ নিছকই দুর্ঘটনা নাকি, এর পিছনে কোন গভীর চক্রান্ত রয়েছে তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ সিসিটিভির ফুটেজ দেখে সন্দেহ করে যে, বিস্ফোরণ ঘটানোর জন্যই ল্যাপটপটি আদালত কক্ষে রাখা হয়েছিল।

অভিযুক্ত বিজ্ঞানীকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, এক আইনজীবীর সঙ্গে ওই বিজ্ঞানীর গন্ডগোল ছিল। তাই ওই আইনজীবীকে প্রাণে মারতেই বিজ্ঞানী নিজেই বিস্ফোরক তৈরি করে আদালতের ১০২ নম্বর কক্ষে রেখে গিয়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য ওই বিজ্ঞানীর পরিকল্পনা সফল হয়নি। প্রসঙ্গত, ডিআরডিওতে কাজের কারণে ছোটখাটো বিস্ফোরক তৈরির অভিজ্ঞতা রয়েছে ধৃত বিজ্ঞানীর।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss