5.9 C
London
Saturday, December 3, 2022
Homeদেশের দশদিকSikkim: তুষারবন্দি হাজার পর্যটক উদ্ধার, সাহায্যে সেনা

Latest Posts

Sikkim: তুষারবন্দি হাজার পর্যটক উদ্ধার, সাহায্যে সেনা

- Advertisement -

News Desk: উদ্বেগের অবসান হয়েছে। সিকিমে তুষারপাতে কারণে আটকে পড়া পর্যটকদের অবশেষে নিরাপদ স্থানে সরানোর সংবাদ এসেছে। সিকিম সরকার জানাচ্ছে, সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় হাজারেরও বেশি পর্যটক নেমে আসতে পেরেছেন।

শীতের মরশুমে সিকিমে পর্যটনের জোয়ার আসে। বিখ্যাত নাথু লা সীমাম্ত দেখতে পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্যের পর্যটকরা এই রাজ্যে আসেন। এবারও তেমনই হয়েছে।

- Advertisement -

শনিবার থেকে ভারি তুষারপাত হয় সিকিমে। তুষারপাতের কারণে রাজধানী গ্যাংটকের সঙ্গে গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্রগুলির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

চিন সীমান্তের কাছে ছাঙ্গু হ্রদ দেখতে গিয়ে তুষারপাতের জেরে আটকে পড়েন বহু পর্যটক। এই পরিস্থিতিতে সিকিম সরকার শুরু করে জরুরিকালীন উদ্ধার কাজ। রবিবার বিকেলের মধ্যে পর্যটকদের নিরাপদ এমনই জানানো হয়।

সিকিম রাজ্য প্রশাসন সূত্রের খবর, শুক্রবার থেকেই আবহাওয়া খারাপ থাকার কারণে নাথু লা যাওয়ার অনুমতি দেয়নি সিকিম প্রশাসন। এর জেরে ছাঙ্গু হ্রদ দেখতে বাড়তি ভিড় হয়েছিল পর্যটকদের।  হঠাৎই আবহাওয়া ক্রমাগত খারাপ হতে থাকে। তুষারপাতে ছাঙ্গুতেই আটকে পড়েন পর্যটকেরা। পরে তাঁদের উদ্ধার করে নিজেদের ছাউনিতে নিয়ে যায় সেনাবাহিনী।

সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং জানিয়েছেন, রাজ্য সরকার পর্যটকদের সবরকম সাহায্য করবে। তাদের নিয়ে উদ্বেগের কারণ নেই।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss