""
Sunday, September 25, 2022
Homeদেশের দশদিকManipur: প্রকাশ্যে গুলি করে খুন মন্ত্রীর দুই সহচরকে

Latest Posts

Manipur: প্রকাশ্যে গুলি করে খুন মন্ত্রীর দুই সহচরকে

জ্বলছে মনিপুর। ছড়াচ্ছে সংঘর্ষ

- Advertisement -

মনিপুর (Manipur) জ্বলছে। ভোট ঘোষণা হতেই নির্বাচনী সংঘর্ষ বড় আকার নিল। প্রকাশ্যে গুলি করে খুন করা হলো রাজ্যের কৃষিমন্ত্রীর দুই সহচরকে। পরিস্থিতি তীব্র উত্তেজনাপূর্ণ।

বিধানসভা ভোট ঘোষণা হওয়ার পর মনিপুরে ক্রমে উত্তপ্ত হয়ে উঠছে। রাজ্যে শাসকল বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব আরও বড় হচ্ছে। বিশেষ করে শরিকদলগুলির সঙ্গে বিজেপির দূরত্ব বাড়তে থাকায় একাধিক আসনে হবে প্রতিদ্বন্দ্ব্বিতা।

- Advertisement -

রাজনৈতিক গোষ্ঠী সংঘর্ষে শনিবার রাত থেকেই উত্তপ্ত পূর্ব ইম্ফল জেলা। এখানে রাজ্যের কৃষিমন্ত্রী ও লুকো়ইয়ের গোষ্ঠীর দুই ব্যক্তিকে প্রকাশ্যে গুলি করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় একজনের। জখম আর একজনের মৃত্যু হয় হাসপাতালে।

দুই সহচরের মৃত্যুর সংবাদ পেয়ে তাদের আত্মীয়দের সমবেদনা জানাম কৃষিমন্ত্রী। একইসঙ্গে মুখ্যমন্ত্রী এন বীরেন সিং শোক জানিয়েছেন।

রবিবার সকাল থেকে পরিস্থিতি আরও উত্তপ্ত হতে শুরু করেছে। খুনিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভকারীরা সড়ক অবরোধ করেন। উত্তেজিতরা আগুন ধরান। পরে পুলিশ গিয়ে তাদের শান্ত করে।

উত্তরপূর্বাঞ্চলে মনিপুর ভোট পূর্ববর্তী সংঘর্ষে আরও মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। তেমলই জঙ্গি হামলার আশঙ্কায় প্রবল। রাজ্যে জারি থাকা সশস্ত্র বাহিনীর বিশেষ নিরাপত্তা আইন বা আফস্পা প্রত্যাহারের দাবি জানাচ্ছেন জনগণের বড় অংশ। নাগাল্যান্ডের মন জেলায় অসম রাইফেলসের গুলিতে ১৪ জনের মৃত্যু হয়েছে গত ডিসেম্বর মাসে। এর পরেই আফস্পা বাতিলের দাবিতে সরব বিভিন্ন রাজ্যের সরকার।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss