""
Thursday, October 6, 2022
Homeনগর দর্পণKolkata: বড়বাজারে বাঙালি সুরক্ষার দাবিতে বাংলাপক্ষ সরব

Latest Posts

Kolkata: বড়বাজারে বাঙালি সুরক্ষার দাবিতে বাংলাপক্ষ সরব

- Advertisement -

পশ্চিমবঙ্গেই বাঙালিরা অবাঙালিদের হাতে লাঞ্ছিত হন এমন অভিযোগ ও কিছু ঘটনার প্রতিবাদে বারবার সরব বাংলাপক্ষ। এবার সংগঠনটি কলকাতার (Kolkata) বড়বাজার এলাকায় বাঙালিদের সুরক্ষার দাবিতে সোশ্যাল সাইটে প্রচার চালাল।

সংগঠনের তরফে বলা হয়েছে, বাংলার সব থেকে বড় বাজার হলো কলকাতার বড়বাজার। সেখান থেকেই সমগ্র বাংলা জুড়ে মাল সরবরাহ হয়। কিন্তু বাংলার এই বিপুল সরবরাহে বাঙালীর অংশীদারত্ব নগন্য। সমগ্র বড়বাজার এখন বহিরাগতদের দখলে। বাবাঙালি শূন্য করার চেষ্টা চালাচ্ছে বহিরাগতরা।
বাংলাপক্ষ দাবি করেছে, অবাঙালি অধ্যুষিত বড়বাজারে বারবার হেনস্তার শিকার হতে হয় বাঙালিদের। সংগঠনটির অভিযোগ, সম্প্রতি রামেশ্বর হালদার নামে এক ব্যক্তিকে বড়বাজারে ব্যবসায়ী রূপী বহিরাগত গুন্ডারা মেরেছে বাংলায় কথা বলার অপরাধে। সংগঠনটির আরও অভিযোগ, বাংলায় কথা বলার জন্য বাঙালি বোন ফতেমা আখতারকে হেনস্থা ও শ্লীলতাহানি করেছে বহিরাগত আণুরাগ আগরওয়াল।

- Advertisement -

সংগঠনের তরফে যুক্তি হিসেবে তুলে ধরা হয়, বড়বাজার তৈরী করেছিল শীল, বসাক সহ বাঙালি ব্যবসায়ীরা। বহিরাগতরা বড়বাজার দখল করে বাঙালিদের মারে, বাঙালিকে অপহরণ করে, বাঙালির দোকান জ্বালায়, ভয় দেখায়, জাতি তুলে গালি দেয়। এর প্রতিবাদ করেছিল সব্যসাচী মন্ডল। বহিরাগত গুন্ডা, মাফিয়াদের হাতে তাকে খুন হতে হয়।

বাংলপক্ষ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে বাংলা পক্ষ টুইটার ক্যাম্পেনের ডাক দেয়। বিভিন্ন প্রশাসনিক দপ্তর এবং প্রধানকে মেনশন করা হয়েছে “#AntiBengaliBarabazar” এই হ্যাশট্যাগ ব্যবহার করে। বাংলাপক্ষ দাবি করেছে, আগামীদিনে বড়বাজারের মাটি হবে বাঙালীর ঘাঁটি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss